বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩ ০০:০০ টা

তিন জেলায় বজ্রপাতে ছয়জনের মৃত্যু

প্রতিদিন ডেস্ক

বজ্রপাতে মাগুরায় তিন, রাজবাড়ীতে দুই ও সিরাজগঞ্জে একজনের মৃত্যু হয়েছে। গতকাল বিকালে এ ঘটনা ঘটে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

মাগুরা : মাগুরা শ্রীপুর উপজেলার চৌগাছি গ্রামে গতকাল বিকালে পাট খেতে কাজ করার সময় বজ্রপাতে তিন কৃষি শ্রমিকের মৃত্যু হয়েছে। তারা হলেন- দ্বারিয়াপুর ইউনিয়নের চর চৌগাছি গ্রামের মৃত ছাদেক আলীর ছেলে শাহাদত আলী বিশ্বাস (৬০), জুলমত আলীর ছেলে মিজান শেখ (৫০) ও রাজবাড়ী জেলার বালিয়া কান্দির চরবিলা গ্রামে আছমত বিশ্বাসের পুত্র মোহাম্মদ আলী (৫৫)। নিহত মোহাম্মদ আলী চর চৌগাছি গ্রামে শ্বশুর বাড়িতে থাকতেন।

দ্বারিয়াপুর ইউনিয়নের চেয়ারম্যান আবদুস সবুর জানান, ওই তিন কৃষি শ্রমিক বিকালে চৌগাছি গ্রামের নজরুল বিশ্বাসের জমিতে শ্রমিক হিসেবে কাজ করছিলেন। এ সময় হঠাৎ ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্রপাত হলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

রাজবাড়ী : গতকাল বিকালে জেলার কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নে বজ্রপাতে কৃষক কুমোদ সিং (৪৫) ও বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের বিল পাকুরিয়া গ্রামের ইমদাদুল জোয়াদ্দার (২৮) নিহত হয়েছেন। কুমোদ সিং মদাপুর গ্রামের বসুদেব সিংয়ের ছেলে। ইমদাদুল জোয়াদ্দার উপজেলার বিলপাকুরিয়া গ্রামের সামাদ জোয়াদ্দারের ছেলে। স্থানীয়রা জানান, বিকাল ৪টার দিকে নিজ বাড়ি থেকে ইমদাদুল জোয়াদ্দার লিচু বাগান দেখার জন্য বের হন। এ সময় বজ্রপাত শুরু হলে তিনি বাড়ি ফেরার উদ্দেশে দৌড় দেন। তখন বজ্রপাতে তিনি গুরুতর আহত হন। স্বজনরা তাকে উদ্ধার করে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। অন্যদিকে কুমোদ সিং বেলা ৩টার দিকে বাজারে ছিলেন। সামান্য মেঘ-বৃষ্টি শুরু হলে তিনি বাড়ির উদ্দেশে রওনা দেন। হঠাৎ বজ্রপাতে সেখানেই তিনি নিহত হন। সিরাজগঞ্জের চৌহালীতে বজ্রপাতে সাদ্দাম হোসেন (৩৪) নামে এক মাঝির মৃত্যু হয়েছে। গতকাল বিকালে উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের হাটাইল চর এলাকার যমুনা নদীতে এ ঘটনা ঘটে। মৃত ব্যক্তি ওই এলাকার আজাহার সিকদারের ছেলে। বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান মো. আবুল কালাম মোল্লা জানান, উপজেলার ভূতের মোড় থেকে নৌকা নিয়ে হাটাইল আসার সময় বজ্রপাত হয়। এতে সাদ্দাম নৌকা থেকে নদীতে পড়ে নিখোঁজ হন। পরে স্থানীয়রা সন্ধ্যায় তার লাশ উদ্ধার করেন।

সর্বশেষ খবর