মঙ্গলবার, ১৬ মে, ২০২৩ ০০:০০ টা
গাজীপুর

প্রার্থীরা যাচ্ছেন দ্বারে দ্বারে

গাজীপুর প্রতিনিধি

প্রার্থীরা যাচ্ছেন দ্বারে দ্বারে

ভোটের দিন যতই ঘনিয়ে আসছে ততই ভোটের মাঠে জোর প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা। প্রচণ্ড গরম আর রোদ উপেক্ষা করে দিনরাত ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন তারা, দিচ্ছেন নানা উন্নয়নের প্রতিশ্রুতি। ভোটাররা বলছেন, দক্ষ ও যোগ্য দেখে তারা ভোট দেবেন।

আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান গতকাল সকালে সিটি করপোরেশনের গাছা থানার তারগাছ এলাকা থেকে গণসংযোগ শুরু করেন। পরে তিনি নগরীর কুনিয়া, সুলতান মার্কেট, ফকির মার্কেট, গাছা বাজার, বোর্ডবাজার, বাদে কলমেশ্বর, কামারজুরী, নতুন বাজার, মালেকের বাড়ি, ডেগেরচালা, জাঝর বাসস্ট্যান্ড, বটতলা, বাহার মার্কেট, মোল্লা মার্কেটসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ ও পথসভায় অংশ নেন। গণসংযোগকালে আজমত উল্লা খান বলেন, ‘প্রধানমন্ত্রী গাজীপুর সিটি করপোরেশন উপহার দিয়েছিলেন মানুষকে সুখে রাখার জন্য, উন্নয়নের জন্য। সঠিকভাবে ব্যবহার করা হলে অনেক উন্নয়ন হতো। আমি গাজীপুর সিটি করপোরেশনকে দুর্নীতিমুক্ত করব।’ তিনি বলেন, ‘সিটি করপোরশনকে ঘিরে সাধারণ মানুষের যে প্রত্যাশা তা পূরণ করতে সবাই নৌকা মার্কার প্রার্থীর দিকে তাকিয়ে আছে। তাদের ধারণা, নৌকা প্রতীক জয়যুক্ত করার মাধ্যমে তাদের সে প্রত্যাশা পূরণ হবে।’ ১৮ বছর পৌরসভা পরিচালনার অভিজ্ঞতার কথা উল্লেখ করে তিনি বলেন, ১৮ বছরে আমার বিরুদ্ধে কেউ ১৮ টাকার দুর্নীতির অভিযোগ করতে পারেনি। তিনি নির্বাচিত হলে উন্নয়নের পাশাপাশি নাগরিক সেবা নিশ্চিত করবেন বলেও জানান। নৌকার প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মো. মতিউর রহমান জানান, গতকাল আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন ও শাহাবুদ্দিন ফরাজীসহ কেন্দ্রীয় নেতারা গাজীপুরে এসে রোদ ও গরম উপেক্ষা করে দিনভর নৌকা প্রতীকের মেয়র প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খানের পক্ষে বিভিন্ন এলাকায় গণসংযোগ করেছেন। দিনভর প্রচারণায় দলের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারী, মসজিদের ইমাম এবং সাধারণ ভোটাররা ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে যোগ দেন। এদিকে, সকালে টঙ্গীর দত্তপাড়া এলাকা থেকে গণসংযোগ শুরু করেন সরকার শাহনুর ইসলাম রনি। গণসংযোগকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে রনি বলেন, ‘আমি ব্যাপক সাড়া পাচ্ছি। নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড এবং পরিবেশ সুষ্ঠু রাখলে আমি জয়ের ব্যাপারে ১০০ ভাগ আশাবাদী ইনশাআল্লাহ।’

জাতীয় পার্টির মেয়র প্রার্থী এম এম নিয়াজ উদ্দিন নগরীর মেঘডুবী, ইছালী বাজার, হায়দরাবাদ, বসুগাঁও, পুবাইল রেলস্টেশন, বিন্দান, মিরের বাজারসহ বেশ কয়েকটি এলাকায় উঠান বৈঠক, গণসংযোগ ও পথসভা করেন। এ সময় তিনি বলেন, নির্বাচনের পরিবেশ খুব সুন্দর, আমার কাছে কোনো সমস্যা মনে হচ্ছে না।

ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী মাওলানা গাজী আতাউর রহমান গাজীপুর সিটির কোনাবাড়ী এলাকার ৬টি ওয়ার্ডে গণসংযোগ করেন। তিনি গণসংযোগকালে বলেন, আমি নির্বাচিত হলে গাজীপুর হবে সন্ত্রাস, দুনীতি, চাঁদাবাজি ও টেন্ডারবাজিমুক্ত একটি আদর্শ ও অনুকরণীয় নগরী।

২৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন।

সর্বশেষ খবর