শিরোনাম
রবিবার, ২৮ মে, ২০২৩ ০০:০০ টা

নির্বাচন-পরবর্তী সহিংসতায় টঙ্গী ও সন্দ্বীপে আহত ২১

প্রতিদিন ডেস্ক

গাজীপুরের টঙ্গী ও চট্টগ্রামের সন্দ্বীপে নির্বাচন পরবর্তী সহিংসতায় ২১ জন আহত হয়েছেন। এর মধ্যে টঙ্গীতে ১৩ ও সন্দ্বীপে প্রবীণ বীর মুক্তিযোদ্ধা ও ইউপি সদস্যসহ আটজন রয়েছেন।

টঙ্গী : গাজীপুর সিটি নির্বাচন পরবর্তী সহিংসতায় অন্তত ১৩ জন আহত হয়েছেন। নগরীর টঙ্গী বড় দেওড়া পুরাতন মসজিদ এলাকায় গতকাল রাতে এ ঘটনা ঘটে। আহত শাহজালাল মোল্লা, আজাহার, হেলাল উদ্দিন, সাইফুল ইসলাম শাগর, নিয়ামত, তানভির, মর্জিনা আক্তার, আলমাস, রাজিব হায়দার সাদিম, আজিম হায়দার আদিম, ঝলক হায়দার, বিজয় হায়দার ও আরিফ মন্ডলকে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি নির্বাচনে ৫৩ নং ওয়ার্ডে সেলিম হোসেন ও সোলেমান হায়দার কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে বিজয়ী সোলেমান হায়দারের সমর্থকরা বড় দেওড়া আদর্শপাড়া এলাকায় গেলে পরাজিত প্রার্থী সেলিম হোসেনের সমর্থকদের সঙ্গে বাগবিতন্ডা ও পরে সংঘর্ষ হয়। টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ আলম বলেন, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় কেউ লিখিত অভিযোগ করেনি।

চট্টগ্রাম : সন্দ্বীপে নির্বাচন পরবর্তী সহিংসতায় প্রবীণ বীর মুক্তিযোদ্ধা ও ইউপি সদস্যসহ অন্তত আটজন আহত হয়েছেন। বৃহস্পতিবার সন্দ্বীপ উপজেলা পরিষদে উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মাঈন উদ্দিন মিশন জয়ী হন। এতে পরাজিত হন বিদ্রোহী প্রার্থী রফিকুল ইসলাম। রফিকুল ইসলাম অভিযোগ করেছেন, গতকাল উপজেলার বিভিন্ন স্থানে তার অন্তত ১০ এজেন্টকে হুমকি দিয়েছে মাঈন উদ্দিন মিশনের কর্মী সমর্থকরা। এর আগে হারামিয়া এলাকার প্রবীণ বীর মুক্তিযোদ্ধা ইফতেখার উদ্দিন ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক মাস্টার আবদুল কাদের, কালাপানিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও ২ নম্বর ওয়ার্ডে ইউপি সদস্য আবদুল কাদের, তার বড় ভাই ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. পারভেজসহ ৮ জনের ওপর হামলা চালানো হয়। তারা চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সন্দ্বীপ থানার ওসি শহীদুল ইসলাম বলেন, নির্বাচনকে কেন্দ্র করে এসব হামলার ঘটনা ঘটছে। অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।

 

সর্বশেষ খবর