সোমবার, ৫ জুন, ২০২৩ ০০:০০ টা

ফেসবুক পোস্টকে কেন্দ্র করে মিরপুরে পুলিশ-জনতা সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক

ফেসবুকের পোস্টকে কেন্দ্র করে রাজধানীর মিরপুরে বিক্ষুব্ধ জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় বিক্ষোভকারীরা কয়েকটি গাড়িতে ভাঙচুর চালায়। এ ঘটনায় পুলিশের কয়েকজন সদস্য আহত হয়েছেন। কাফরুল থানার পরিদর্শক (তদন্ত) কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, রাজধানীর কাফরুল থানা এলাকার মিরপুর-১৩ নম্বরে গতকাল রাত ৮টার দিকে এক ব্যক্তির ফেসবুক পোস্টকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে।

তিনি আরও বলেন, যারা পুলিশ সদস্যের ওপর হামলা এবং গাড়ি ভাঙচুরের সঙ্গে জড়িত তাদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা হবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তাদের নির্দেশনা অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা বলেন, বিক্ষুব্ধ জনতাকে সরিয়ে দিতে কয়েক দফা টিয়ার গ্যাস ছোড়া হয়।

এদিকে কাফরুল থানার পরিদর্শক (অপারেশন) আবদুল বাতেন বলেন, যার ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে অনাকাক্সিক্ষত ঘটনার উদ্ভব হয় সেই স্ট্যাটাস দেওয়া ব্যক্তি সোহেল রানাকে আমরা আটক  করেছি। জনতার মারধরের পর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠিয়েছি। সুস্থ হলে পরবর্তীতে তিনি কী কারণে এ ধরনের স্ট্যাটাস দিয়েছেন এসব বিষয় জানতে চাওয়া হবে এবং বিষয়টি তদন্ত করা হবে। বিক্ষুব্ধ জনতাকে সামাল দিতে গিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর বেশ বেগ পেতে হয়। রাত সাড়ে ১০টার দিকে পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

তিনি আরও বলেন, আমরা এখনো মাঠে রয়েছি। আমাদের পুলিশ সদস্যদের ওপর হামলা চালানো হয়েছে। কতজন আহত হয়েছেন এ বিষয়ে এখনই সুনির্দিষ্টভাবে বলা যাচ্ছে না। অনেককেই চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। এ ছাড়া পুলিশের একাধিক গাড়িতে ভাঙচুর চালানো হয়েছে।

সর্বশেষ খবর