বুধবার, ৭ জুন, ২০২৩ ০০:০০ টা

খালেকের ৪০ দফা ইশতেহার

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেক জলাবদ্ধতা নিরসন, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা ও মাদকমুক্ত নগরী গড়ে তোলাসহ ৪০ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

একই সঙ্গে পরিচ্ছন্ন, সুন্দর, স্বাস্থ্যকর, উন্নত, স্মার্ট নগরীসহ সব সেবামূলক খাত শক্তিশালী করে সেবার মান সুনিশ্চিত করতে স্বল্প, মাধ্যম ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করার কথা জানিয়েছেন তিনি। গতকাল খুলনা প্রেস ক্লাব ব্যাংকুয়েট হলে তিনি এই ইশতেহার ঘোষণা করেন।

তালুকদার আবদুল খালেক ইশতেহারে পরিবেশবান্ধব নগরায়ণ, পার্ক-উদ্যান নির্মাণ ও বনায়ন সৃষ্টি, স্বয়ংক্রিয় পদ্ধতিতে ড্রেন পরিষ্কার, স্বাস্থ্যসেবার মানোন্নয়ন, সূর্যোদয়ের আগে পরিচ্ছন্নতা কার্যক্রম, পথচারীবান্ধব ফুটপাত, সিভিক সেন্টার গড়ে তোলা, মিডিয়া সেন্টার চালু, স্মার্ট ও ডিজিটাল খুলনা গড়া, নগর তথ্য কেন্দ্র চালু, পরিকল্পনা গ্রহণে পরামর্শক কমিটি গঠন, কেসিসিতে স্বচ্ছতা জবাবদিহিতা নিশ্চিত করা ও সিটি করপোরেশন এলাকা সম্প্রসারণে কার্যকর পদক্ষেপ গ্রহণের কথা জানান। এর আগে ২০১৮ সালে সিটি নির্বাচনে তালুকদার খালেক ৩১ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছিলেন। কিন্তু করোনা পরিস্থিতিতে ইচ্ছে থাকা সত্ত্বেও অনেক অঙ্গীকার রক্ষা করা সম্ভব হয়নি। এ জন্য তিনি নগরবাসীর কাছে দুঃখ প্রকাশ করেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, জলাবদ্ধতা নিরসনে ৮০০ কোটি টাকার প্রকল্প নেওয়া রয়েছে। কিছু প্রকল্পের কাজ সমাপ্ত হয়েছে আর কিছু পরিকল্পনায় রয়েছে। এসব কাজ শেষ হলে আর জলাবদ্ধতা থাকবে না। বিগত সময়ে করোনায় কাজ বেশ বিঘিœত হয়েছিল। তিনি বলেন, দুর্নীতিবাজ হলে খুলনার মানুষ যেন তাকে ভোট না দেন। যদি কোনো প্রার্থী মাদকসেবী কিংবা মাদক ব্যবসায়ীদের গডফাদার হয়ে থাকেন, তাহলে তাকেও সিটি নির্বাচনে ভোট না দেওয়ার আহ্বান জানান তিনি। আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য পারভীন জাহান কল্পনা, জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ, কেসিসি নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক কাজী আমিনুল হক, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুজিত অধিকারী, সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর