Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ মে, ২০১৯ ১৭:৫৮
আপডেট : ২২ মে, ২০১৯ ১৮:১১

‘ভুয়া’ সমীক্ষায় কান না দেওয়ার আহ্বান রাহুল গান্ধীর

অনলাইন ডেস্ক

‘ভুয়া’ সমীক্ষায় কান না দেওয়ার আহ্বান রাহুল গান্ধীর
ফাইল ছবি

লোকসভা নির্বাচনের ফল প্রকাশের একদিন আগে দলীয় নেতা-কর্মীদের ‘আগামী ২৪ ঘণ্টা সতর্ক’ এবং ‘ভয়হীন থাকার’ আহ্বান জানিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এছাড়া বুথ ফেরত সমীক্ষাকে ‘ভুয়া’ হিসেবে আখ্যা দেন কংগ্রেস সভাপতি।

মঙ্গলবার এক টুইট বার্তায় এ আহ্বান জানান কংগ্রেস সভাপতি। 

হিন্দিতে লেখা টুইট বার্তায় তিনি লেখেন, ‘আগামী ২৪ ঘণ্টা খুব গুরুত্বপূর্ণ। সতর্ক ও সজাগ থাকুন। আপনরা সত্যের জন্য লড়ছেন। ভয় পাবেন না। ভুয়া সমীক্ষায় যে অপপ্রচার হচ্ছে, তাতে নিরাশ হবেন না। নিজের উপর বিশ্বাস রাখুন। আস্থা রাখুন কংগ্রেসের উপর। আপনাদের পরিশ্রম বৃথা যাবে না। জয় হিন্দ।’

এর আগে বোন প্রিয়াঙ্কা গান্ধীও এক অডিও বার্তায় একই কথা বলেছিলেন। 

এদিকে লোকসভা নির্বাচনের ভোটের লড়াই শেষ, অপেক্ষা শুধু ফল ঘোষণার। এদিকে ভোট শেষ হওয়ার পর ‘বুথ ফেরত’ জরিপগুলো নিয়ে তীব্র বিতর্কের সৃষ্টি হয়েছে দেশটিতে। 

বুথফেরত জরিপ বলছে, টানা দ্বিতীয়বারের মতো নিরঙ্কুশ জয়ে ক্ষমতায় বসছে নরেন্দ্র মোদির দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

বুথফেরত জরিপের ফলাফলে বলা হয়, বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) বিশাল ব্যবধানে জিতে ভারতে সরকার গঠন করবে। জরিপগুলোর ফলাফল অনুযায়ী, এনডিএ সর্বোচ্চ ৩৬৫ ও সর্বনিম্ন ২৪২ আসনে জিতবে বলে ধারণা করা হচ্ছে। 

গড়ে এনডিএর হাতে আসছে ২৯৫টি আসন, যেখানে ভারতে সরকার গঠন করতে প্রয়োজন হয় ২৭২টি আসন।

তবে দেশেটির বিরোধী দল ও জোটগুলো এই জরিপ প্রত্যাখ্যান করে বলছেন এগুলো বিজেপি ও মোদি প্রভাবিত মিডিয়ার কারসাজি। এই এক্সিট পোল মানতে রাজি নন তারা।

আগামীকাল বৃহস্পতিবার ভারতের লোকসভা নির্বাচনের ফল গণনা। ৫৪৩ আসন বিশিষ্ট ভারতের লোকসভায় ভোট নেওয়া হয়েছে ৫৪২ আসনে। (রুপি দিয়ে ভোটাদের প্রভাবিত করার অভিযোগ ওঠায় ভেলোর আসনটিতে ভোট গ্রহণ স্থগিত রাখা হয়েছে)। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য