শিরোনাম
প্রকাশ : ৯ ডিসেম্বর, ২০১৯ ০৫:৪০

রায় জোর করে কেড়ে নিতে চায় একটি বিশৃঙ্খল দল: পরিকল্পনামন্ত্রী

অনলাইন ডেস্ক

রায় জোর করে কেড়ে নিতে চায় একটি বিশৃঙ্খল দল: পরিকল্পনামন্ত্রী
ফাইল ছবি

দেশে একটি বিশৃঙ্খল দল রয়েছে, যারা উচ্চ আদালত থেকে রায় জোর করে কেড়ে নিতে চায় বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। 

রবিবার সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

এসময় তিনি আরও বলেন, দেশবাসী দেখেছেন, তারা কীভাবে আদালতে তাণ্ডব চালিয়ে বিচারকার্যকে বাধাগ্রস্ত করে জোরপূর্বক আসামিকে নিয়ে যেতে চেয়েছিল। কিন্তু সরকার ন্যায়বিচার প্রতিষ্ঠায় কাজ করছে।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় আসে। বিশ্বাসঘাতকরা নৃসংশভাবে জাতির পিতা বঙ্গবন্ধুসহ তার পরিবারের সবাইকে হত্যা করে দেশকে অভিভাবকহীন করে। এরপর প্রায় ২০ বছর নানা ষড়যন্ত্র করে আওয়ামী লীগকে রাষ্ট্রক্ষমতা থেকে দূরে সরিয়ে রাখা হয়েছিল। ১৯৯৬ সালে আওয়ামী লীগ জনগণের রায় নিয়ে দেশ পরিচালনা করে দেশকে দুর্দশা থেকে বের করে নিয়ে এসেছিল। এরপর আবারও ষড়যন্ত্রের মাধ্যমে বিএনপি তথা জোট সরকার ক্ষমতায় এসে দেশজুড়ে বোমাবাজি, জ্বালাও-পোড়াও তাণ্ডব চালায়। ২০০৯ সালে আওয়ামী লীগের রাষ্ট্র পরিচালনার পূর্বের দুই বছর ইয়াজউদ্দিনের নেতৃত্বে তত্ত্বাবধায়ক সরকার গঠন করে নেপথ্যে থেকে সামরিক বাহিনী দিয়ে দেশ পরিচালনা করেন। এটি ছিল সংবিধান পরিপস্থী।

তিনি বলেন, ২০০৯ থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে সরকার দেশের উন্নয়ন কর্মযজ্ঞ শুরু করেছে। দেশের চেহারা পাল্টে যাচ্ছে। আমরা একটি সুখী-সমৃদ্ধি আধুনিক বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে কাজ করছি।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর
close