শিরোনাম
প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২০ ১৭:০২

করোনা ভাইরাস প্রতিরোধে দুই হাসপাতালে বিশেষ ওয়ার্ড খোলা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

করোনা ভাইরাস প্রতিরোধে দুই হাসপাতালে বিশেষ ওয়ার্ড খোলা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী
জাহিদ মালেক (ফাইল ছবি)

বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে রাজধানীর কুর্মিটোলা ও সংক্রমণ ব্যাধি হাসপাতালে আলাদা করে বিশেষ ওয়ার্ড খোলা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। 

একই সঙ্গে এই ভাইরাসে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়ে তিনি বলেন, আমাদের সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। বাংলাদেশে এই ভাইরাস প্রবেশ করবে না বলেও আশা প্রকাশ করেন মন্ত্রী। 

এদিকে, চীন ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা আরোপ করা না হলেও যাতায়াতে সতর্কতা অবলম্বন করার আহ্বান জানান তিনি। 

এ সময় স্বাস্থ্য সচিব আসাদুল ইসলামসহ স্বাস্থ্য, স্বরাষ্ট্র, জনপ্রশাসন, পররাষ্ট্র, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের পাশাপাশি বিভিন্ন অধিদপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

মন্ত্রী বলেন, করোনা ভাইরাসের কোনো ওষুধ বা ভ্যাকসিন এখনও আবিষ্কার করা সম্ভব হয়নি। ভাইরাসটি যাতে আমাদের দেশে না আসতে পারে সেজন্য কাজ করছি। বিমানবন্দরে স্ক্যানার বসানো হয়েছে। এই ভাইরাস বাংলাদেশে আসবে না বলে আশা করছি। এলেও আমরা নিয়ন্ত্রণ করতে পারবো। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, চীন থেকে প্রতিদিন চারটি ফ্লাইটে ৪০০/৫০০ যাত্রী যাওয়া-আসা করেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে। গত ১৫ দিনে দুই হাজার ৩০৮ জন যাত্রী চীন থেকে বাংলাদেশে এসেছেন। আর বাংলাদেশ থেকে চীন গেছেন সাত হাজার ৫৭০ জন। তারা অনেকেই আবার ১৫/২০ দিনের মধ্যে চলে আসবেন। 

বিডি-প্রতিদিন/মাহবুব

 


আপনার মন্তব্য