শিরোনাম
প্রকাশ : ১৫ আগস্ট, ২০২০ ১৯:৩৬
আপডেট : ১৫ আগস্ট, ২০২০ ১৯:৪২

বঙ্গবন্ধু শিখিয়ে গেছেন, আমরা পারি এবং করতে পারব: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শিখিয়ে গেছেন, আমরা পারি 
এবং করতে পারব: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু মাত্র সাড়ে তিন বছর সময় পেয়েছিলেন কাজ করার। ওই সময়ে তিনি ভবিষ্যতে যা যা করার দরকার সব নির্দেশনা দিয়ে গেছেন। সারা বাংলাদেশের আজকের যে গতি, তা তার সেই পাঁচটি গ্যাস ফিল্ড কেনার কারণে সম্ভব হয়েছে। বঙ্গবন্ধু আমাদের শিখিয়ে গেছেন, আমরা পারি, আমরা করতে পারব। মিথ্যা দিয়ে কখনো সত্যকে ঢাকা যায় না। জাতীয় শোক দিবস উপলক্ষে বিদ্যুৎ বিভাগ আয়োজিত এক ভার্চুয়াল সভায় এই মন্তব্য করেন নসরুল হামিদ।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড.  তৌফিক ই ইলাহী চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর নামের সঙ্গে জড়িয়ে আছে এক ধরনের শক্তি। আমি অরাজনৈতিক ব্যক্তি ছিলাম না, আমি ছিলাম মহকুমার প্রশাসক (এসডিও)। সেদিন চুরি করে ৭ মার্চের ভাষণ শুনতে এসেছিলাম। ১৫ মিনিটের সেই বক্তৃতায় সব ব্যাপারে দিক নির্দেশনা দিলেন বঙ্গবন্ধু। সেই বক্তৃতায় এক ধরনের শক্তি ছিল। বঙ্গবন্ধু ও বাংলাদেশ একটি সমার্থক শব্দ। এটাকে আলাদা করার কোনো সুযোগ নেই। 

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেন, আমরা বঙ্গবন্ধুকে কতোটা আত্মস্থ করেছি সেটি নিয়ে সংশয় রয়েছে। বঙ্গবন্ধু বিশ্বকে দেখিয়ে দিয়েছেন, সমগ্র জাতি যদি ঐক্যবদ্ধ হয়, তখন কোনো সামরিক শক্তি তাকে মোকাবিলা করতে পারে না। 

বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ সভার সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে আরও বক্তব্য  দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং বিদ্যুৎ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।  

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর