শিরোনাম
প্রকাশ : ৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:৩৩
প্রিন্ট করুন printer

অটোমেশনের আওতায় আসছে সব পৌরসভা: এলজিআরডি মন্ত্রী

অনলাইন ডেস্ক

অটোমেশনের আওতায় আসছে সব পৌরসভা: এলজিআরডি মন্ত্রী
এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম ও কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কিউন

দেশের সব পৌরসভার সার্ভিসগুলোকে অটোমেশনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম। বাংলাদেশে নিযুক্ত কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কিউন আজ সোমবার মন্ত্রণালয়ে সাক্ষাৎ করতে এলে, সাক্ষাৎ শেষে তিনি এ কথা জানান।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ‌‘দেশের ৩২৯টি পৌরসভায় প্রদেয় সব নাগরিক সেবা অটোমেশনের আওতায় আনতে তার মন্ত্রণালয় কাজ করছে।’ এ সময় দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পৌরসভায় অটোমেশন চালুর জন্য বাংলাদেশ সরকারের সাথে যৌথভাবে কাজ করতে দেশটির আগ্রহের কথা জানান।

স্থানীয় সরকারমন্ত্রী কোরিয়ার কাজ করার আগ্রহ প্রকাশের জন্য দেশটির প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

মন্ত্রী বলেন, ‘দক্ষিণ কোরিয়া ও বাংলাদেশের মধ্যে দীর্ঘদিন ধরে চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে।’ দুই দেশের মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সাক্ষাৎকালে কোরিয়ার রাষ্ট্রদূত বাংলাদেশে তাদের ঢাকা, চট্টগ্রাম ওয়াসাসহ বিভিন্ন খাতে চলমান সহযোগিতার কথা তুলে ধরেন এবং ভবিষ্যতে উন্নয়নমূলক কার্যক্রমে আরও সহযোগিতার কথা জানান।

এ ছাড়া দুই দেশের বিভিন্ন পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন তারা।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 

এই বিভাগের আরও খবর