শিরোনাম
প্রকাশ : ১০ মে, ২০২১ ১৭:৫৮
প্রিন্ট করুন printer

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছে শেখ হাসিনা : পলক

নাটোর প্রতিনিধি

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছে শেখ হাসিনা : পলক
Google News

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৭১ পূর্ববর্তী ও পরবর্তী সকল ষড়যন্ত্র মোকাবিলায় আওয়ামী লীগ ঐক্যবদ্ধ।

সোমবার বেলা ১১টায় উপজেলা আওয়ামী লীগের আয়োজনে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শুভেচ্ছা উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাভাষার আন্দোলন করতে গিয়ে বঙ্গবন্ধু গ্রেফতার হয়েছিলেন। বঙ্গবন্ধুর ডাকে সকল শ্রেণি-পেশার মানুষ ঐক্যবদ্ধ ছিল। এজন্য কোনো ষড়যন্ত্র সফল হয়নি। ৭১ সালে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। ৫২ ভাষা আন্দোলন এবং ৭১’এ মুক্তিযুদ্ধ থেকে শুরু করে প্রতিটা আন্দোলন সংগ্রাম ও নির্বাচনে ধর্মকে ব্যবহার করে সাধারণ মানুষকে মিথ্যা অপপ্রচার করে ষড়যন্ত্র করা হচ্ছে। নির্বাচন আসলে ধর্ম ব্যবসায়ীরা অপপ্রচার চালিয়েছে নৌকায় ভোট দিলে ইসলাম থাকবে না। মুখে এক অন্তরে আরেক। এটা ইসলাম সমর্থন করে না।

তিনি বলেন, এখন কওমী মাদ্রাসাকে ব্যবহার করে কিছু ধর্ম ব্যবসায়ীরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। দেশ যেখানে এগিয়ে যাচ্ছে আর তারা দেশকে বিপথে নিয়ে যেতে ব্যস্ত। দেশদ্রোহী চক্রকে প্রতিহত করতে আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে সজাগ থাকতে হবে।

জুনাইদ আহমেদ পলক বলেন, স্বাধীনতার সময় বন্ধুপ্রতিম রাষ্ট্র ভারত আমাদের অর্থ, শক্তি ও সাহস দিয়ে আমাদের পাশে দাঁড়িয়েছেন। অথচ দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে একটি চক্র অপকর্মে লিপ্ত। তাদের মুখোশ আজ উন্মোচিত হয়েছে। এদের প্রতিহত করতে হবে। মুজিববর্ষ অনুষ্ঠানে ১০০টির বেশি রাষ্ট্র বাংলাদেশের ভূয়সী প্রসংশা করেছেন। বাংলাদেশ এখন বিশ্বের মডেল। অনেক দেশ আমাদের অনুসরণ করছে।

তিনি বলেন, করোনায় বিশ্ব বিধস্ত। সেই মুহূর্তে আল্লাহর রহমতে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিপর্যয় কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে। করোনায় বহু আওয়ামী লীগের নেতাকর্মী, এমপি-মন্ত্রী মৃত্যুবরণ করেছেন। কিন্তু জনকল্যাণ থেকে পিছপা হয়নি আওয়ামী লীগ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক খান, সহ-সভাপতি ভেটু চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম ভোলা, সাংগঠনিক সম্পাদক লুৎফুল হাবিব রুবেল, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর