শিরোনাম
প্রকাশ : ১১ মে, ২০২১ ২২:০২
প্রিন্ট করুন printer

'প্রধানমন্ত্রীর প্রেরণার উৎস বঙ্গবন্ধুর আদর্শ ও নীতি'

দিনাজপুর প্রতিনিধি:

'প্রধানমন্ত্রীর প্রেরণার উৎস বঙ্গবন্ধুর আদর্শ ও নীতি'
Google News

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, জাতির পিতা ও মুক্তিযুদ্ধকে ধারন করে পথ চলার কারণেই শত বাধা-বিপত্তি মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেরণার উৎস বঙ্গবন্ধুর আদর্শ ও নীতি। এ নীতির কারণেই সারা বিশ্বে বাংলাদেশ আজ গৌরবের সঙ্গে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

মঙ্গলবার দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির বৈঠকে সভাপতির বক্তৃতায় নৌ-প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির মধ্যেও আমাদের রিজার্ভ ৪৫ বিলিয়ন ডলার ছাড়িয়ে গেছে। মানব উন্নয়ন সূচকে আমরা দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশগুলো থেকে এগিয়ে রয়েছি। আর বাংলাদেশ পাকিস্তানকে পেছনে ফেলেছে আরো অনেক আগেই। বেশ কিছু সূচকে আমরা ভারত থেকেও এগিয়ে আছি। এসব কিছু সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর বিভিন্ন উদ্ভাবনী ও বাস্তবমুখী পদক্ষেপের কারণে। 

পরে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থ দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার নাফানগর ইউনিয়নের মুড়িয়ালা পুলহাট এলাকা পরিদর্শন করেছেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী এমপি। 

এসময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর খোঁজখবর নেন এবং তাদের সহায়তার দেয়ার জন্য বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশনা দেন। 

প্রতিমন্ত্রীর সভাপতিত্বে ব্যবস্থাপনা কমিটির এ সভায় আরো উপস্থিত ছিলেন বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পাল, উপজেলা স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ডা. আবুল বাশার মো: সায়দুজ্জামান, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র আব্দুস সবুর, বোচাগঞ্জ উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো: জাফরুল্লাহ, সেতাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আব্দুস সাত্তার প্রমুখ।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর