২৫ মে, ২০২২ ২০:১৮

ঐক্যবদ্ধ থাকলে ২০২৩ সালের নির্বাচনে আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত : কৃষিমন্ত্রী

কিশোরগঞ্জ প্রতিনিধি :

ঐক্যবদ্ধ থাকলে ২০২৩ সালের নির্বাচনে আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত : কৃষিমন্ত্রী

বিএনপির অপপ্রচার ও ষড়যন্ত্র রুখতে ঐক্যবদ্ধ থেকে পাড়ায় পাড়ায় পাহারা বসানোর জন্য তৃণমূলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক এমপি। তিনি বলেন, দেশের বিরুদ্ধে বিএনপি নানা কুৎসা ও অপপ্রচার চালাচ্ছে। তাদের ভাবটা এই দেশ শ্রীলংকা হয়ে যাচ্ছে, দুর্ভিক্ষ লেগে যাচ্ছে। তাদের অপপ্রচার ও ষড়যন্ত্র রুখতে তৃণমূলের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। তারা ঐক্যবদ্ধ থাকলে ২০২৩ সালের নির্বাচনে আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত।

আজ বুধবার বিকালে কিশোরগঞ্জ জেলা শহরের পুরাতন স্টেডিয়ামে কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, আওয়ামী লীগের ভিত্তি হলো তৃণমূলের লক্ষ লক্ষ কর্মী। তারা ঐক্যবদ্ধ থাকলে আওয়ামী লীগের বিজয়কে ঠেকিয়ে রাখার কোন শক্তি নেই। দীর্ঘ ২৫ বছর পর সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রসঙ্গে তিনি বলেন, এত বছর পর সম্মেলন হলেও তৃণমূলের কর্মীদের মাঝে এতটুকু ভাটা পড়েনি। 

কৃষিমন্ত্রী বলেন, বিএনপি আন্দোলনের হুমকি দিচ্ছে। তাদেরকে কোনভাবেই অহেতুক আন্দোলন করতে দেয়া হবে না। আন্দোলন করে অতীতে তারা সফল হয়নি, ভবিষ্যতেও সফল হবে না।

মন্ত্রী বলেন, আগে আমাদের খাদ্যঘাটতি হতো। আজ বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। করোনা মহামারি এমনকি ইউক্রেন যুদ্ধেও আমাদের খাদ্যঘাটতি হয়নি। ভারত, যুক্তরাষ্ট্রের চেয়ে বাংলাদেশের মুদ্রা সবচেয়ে বেশি স্থিতিশীল।

তিনি আরও বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় বাংকারে বাংকারে যুদ্ধ করেছি। পাকিস্তানি হানাদার বাহিনী, রাজাকার আলবদরদের পরাজিত করেছি। সে সময় বেগম খালেদা জিয়া গুলশানে পাকিস্তানি অফিসারদের আতিথেয়তায় ছিলেন। এখনও গুলশানেই আছেন। সেখানেই থাকুন।’

মুক্তিযুদ্ধবিরোধী শক্তি আর কোনদিন ক্ষমতায় আসতে পারবে না উল্লেখ করে তিনি বলেন, ‘আওয়ামী লীগ কখনও  হারেনি। অগণিত কর্মী-সমর্থকের ত্যাগ আর উৎসাহ আমাদেরকে সামনে এগিয়ে যেতে সাহস যোগাবে।’

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আতাউর রহমানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আওলাদ হোসেনের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক শামসুন নাহার চাঁপা, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি, কেন্দ্রিয় সদস্য এবিএম রিয়াজুল কবির কাউছার, সাহাবুদ্দিন ফরাজী, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আফজাল হোসেন, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. জাকিয়া নূর লিপি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট এম. এ রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, প্রচার সম্পাদক লুৎফুল আরেফীন গোলাপ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাব্বির আহম্মদ মানিক, কৃষি ও সমবায় সম্পাদক সুলতান আহমেদ, শিল্প ও বাণিজ্য সম্পাদক বাদল রহমান, কার্যনির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আনোয়ার কামাল, মশিউর রহমান হুমায়ুন প্রমুখ। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এম. এ আফজল।

এর আগে সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট মো. জিল্লুর রহমান। দ্বিতীয় অধিবেশনে সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আওলাদ হোসেনকে সভাপতি ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সাত্তারকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর