১৪ মে, ২০১৬ ১৬:৩০

প্রভুর মেয়েকে সাপের কামড় থেকে বাঁচালো কুকুর!

অনলাইন ডেস্ক

প্রভুর মেয়েকে সাপের কামড় থেকে বাঁচালো কুকুর!

হস নামের ওই কুকুরটি

যুক্তরাষ্ট্রে একটি পোষা কুকুর বিষধর সাপের কামড় থেকে তার মালিকের সাত বছর বয়সী এক কন্যাকে সাহসিকতার সঙ্গে বাঁচিয়েছে। অবশ্য তা করতে গিয়ে কুকুরটি তিনবার সাপের কামড় খেয়েছে। এর ফলে তার দুটি কিডনি মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনাটি ঘটেছে গত বুধবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যে। ফক্স নিউজ তাদের এক প্রতিবেদনে একথা জানায়। খবর পিটিআই'র

মলি ডেলুকা নামে ওই শিশুটিকে নিয়ে বাড়ির আঙিনায় খেলছিল হস নামে ২ বছর বয়সী ওই কুকুরটি। এ সময় ইস্টার্ন ডায়মন্ড রেটলস্নেক নামে একটি বিষধর সাপ সেখানে আবির্ভূত হয়। তা দেখে কুকুরটি সাপ ও মেয়েটির মাঝখানে লাফিয়ে পড়ে। ফলে মেয়েটি সাপের কামড় থেকে রক্ষা পায়। তবে জার্মান শেফার্ড প্রজাতির ওই কুকুরটির শরীরে তিনটি কামড় বসিয়ে দেয় সাপটি। এতে এটির কিডনি দুটি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে স্থানীয় একজন চিকিৎসক জানিয়েছেন।

এদিকে, কুকুরটির চিকিৎসার জন্য ইতোমধ্যে ৩৩ হাজার ডলার অর্থ সহায়তা হিসেবে পাওয়া গেছে। মলির পরিবার ঘটনার পরপরই কুকুরটির চিকিৎসায় অর্থ সহায়তা চেয়ে অনলাইনে 'হেল্প সেভ হস' নামে একটি পেজ খুলেছিল। এতে এখন পর্যন্ত শত শত মানুষ সাড়া দিয়ে উক্ত পরিমাণ অর্থ দান করেছে। কুকুরটি পুরোপুরি সুস্থ হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, ২ মাস থেকে একটি উদ্ধার কেন্দ্রের কাছ থেকে হস নামের কুকুরটিকে গ্রহণ করেছে মলির পরিবার।

বিডি-প্রতিদিন/১৪ মে ২০১৬/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর