শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:৩৬
আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ২২:৪৫

সোশ্যাল মিডিয়ায় ভয়ঙ্কর খুলি ভাঙার চ্যালেঞ্জ, বড়সড় দুর্ঘটনার আশঙ্কা

অনলাইন ডেস্ক

সোশ্যাল মিডিয়ায় ভয়ঙ্কর খুলি ভাঙার চ্যালেঞ্জ, বড়সড় দুর্ঘটনার আশঙ্কা

কয়েকদিন আগেই নজরে এসেছিল, এবার আরও ছড়াচ্ছে। সোশ্যাল মিডিয়ায় নতুন স্কাল ব্রেকার (খুলি ভাঙা) চ্যালেঞ্জ নিয়ে উদ্বেগ বাড়ছে। অনেক নেটিজেনের আবেদন, সতর্ক হয়ে এই বিপজ্জনক পথে কেউ না হাঁটেন। এতে বড়সড় দুর্ঘটনার আশঙ্কা করছেন নেটিজেনরা।

চলতি মাসের প্রথম সপ্তাহে ইউটিউবে একটি ভিডিও আপলোড হয়। সেই ভিডিওতে দেখা যায়, তিন স্কুলপড়ুয়া এক মারাত্মক খেলায় মেতেছে। সেখানে দু’জনের মাঝে দাঁড়ানো কিশোরটি লাফিয়ে মাটি ছোঁয়ার আগেই তার পায়ে লাথি মারছে পাশের দু’জন। ফলে শূন্য থেকে একেবারে মাটিতে উল্টে পড়ছে। এতে তার মাথার পিছনের অংশ মাটিতে আঘাত করছে। নিজের উচ্চতার বেশি উপর থেকে সোজা মাটিতে এভাবে পড়লে, মাথায় গুরুতর আঘাত লাগতে পারে, ভাঙতে পারে করোটি। আসলে মাথা ভাঙার এই কথা মাথায় রেখেই এই বিপজ্জনক খেলার নাম দেওয়া হয়েছে স্কাল ব্রেকার চ্যালেঞ্জ।

ইউটিউবের শর্ত লঙ্ঘিত হওয়ায় সেটি সাইট থেকে সরিয়ে দেওয়া হয়েছে। কিন্তু সোশ্যাল মিডিয়ার অন্যান্য প্ল্যাটফর্মে সেই একই ভিডিও পাওয়া যাচ্ছে। শুধু ওই ভিডিওটিই নয়, আরও কয়েকজনের এই খেলায় মেতে ওঠার ভিডিও আপলোড হয়েছে। তাদের মধ্যে কেউ কেউ গুরুতর আঘাত পেয়েছেন বলেও দেখা যাচ্ছে ভিডিওতে।

বোঝাই যাচ্ছে এই বিপজ্জনক খেলায় অনেকেই মেতে উঠছেন। তাই এখনই যদি নেটিজেনরা সতর্ক না হন এবং অন্যদের সতর্ক না করেন, তবে একটার পর একটা দুর্ঘটনা ঘটতে পারে। ভিডিওগুলো দেখলেই বুঝতে পারবেন, কী মারাত্মক হতে পারে মাথার পিছনের আঘাত। তাই অনেকেই ভিডিওগুলো শেয়ার করে বার্তা দিচ্ছেন যাতে কেউ এই খেলায় মেতে না ওঠেন। সূত্র : আনন্দবাজার পত্রিকা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর