শিরোনাম
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:৫৪
প্রিন্ট করুন printer

রাত পোহালেই হবিগঞ্জ পৌরসভা নির্বাচন

হবিগঞ্জ প্রতিনিধি:

রাত পোহালেই হবিগঞ্জ পৌরসভা নির্বাচন

রাত পোহালেই হবিগঞ্জ পৌরসভা নির্বাচন। নির্বাচনে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে। জেলা নির্বাচন অফিস দুপুরে কঠোর নিরাপত্তার মধ্যে কেন্দ্রগুলোতে ভোট গ্রহণের সকল সরঞ্জাম প্রেরণ করেছে। 

প্রিসাইডিং অফিসার, সহকারি প্রিসাইডিং অফিস, আনছার সদস্য ও পুলিশ কেন্দ্রগুলোতে রাতেই অবস্থান নিচ্ছেন। প্রতি কেন্দ্রে ৯ জন আনসার ভিডিপি ও ১০ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করবে। এছাড়াও নির্বাচনে ১৬ নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৬ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ৪টি টিম দায়িত্ব পালন করবে। 

জেলা পুলিশের পক্ষ থেকে মোবাইল টিম, স্টাইকিং ফোর্স ও গুরুত্বপূর্ণ স্থানগুলো চেক পোস্ট বসানো হয়েছে। জেলা নির্বাচন কর্মকর্তা  মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, সুষ্ঠু শান্তিপূর্ণ ভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ জন্য প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা গ্রহন করা হয়েছে। 

হবিগঞ্জ পৌরসভায় দ্বিতীয় বারের মত ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হচ্ছে। এর আগে বিগত উপ-নির্বাচনের ভোট গ্রহণ ইভিএম পদ্ধতিতে হয়েছিল। এই নির্বাচনে মেয়র পদে ৬ জন প্রার্থী লড়ছেন। কাউন্সিলর পদে ৯টি ওয়ার্ডে ৪০ জন ও সংরক্ষিত ৩টি ওয়ার্ডে ১৭ নারী কাউন্সিলর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র প্রার্থীরা হলেন-আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আতাউর রহমান সেলিম (নৌকা), বিএনপি’র মনোনীত অ্যাডভোকেট এনামুল হক সেলিম (ধানের শীষ), আওয়ামী লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মিজানুর রহমান মিজান (নারিকেল গাছ), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রাথী আলহাজ্ব শামছুল হুদা (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী গাজী মোঃ পারভেজ হাছান (জগ) ও স্বতন্ত্র প্রার্থী বশিরুল আলম ক্ওাছার  (মোবাইল ফোন)। 

৯টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ৪০ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ১৭ নারী কাউন্সিলর প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর