Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:০১
আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৪৫

ঢাবির অধিভুক্ত হলো রাজধানীর ৭ সরকারি কলেজ

অনলাইন ডেস্ক

ঢাবির অধিভুক্ত হলো রাজধানীর ৭ সরকারি কলেজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে রাজধানীর সাতটি সরকারি কলেজ বৃহস্পতিবার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধিভুক্ত করা হলো। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অন্তর্ভুক্ত করা কলেজগুলো হলো, ঢাকা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরসংলগ্ন লাউঞ্জে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে আজ সকালে সাতটি সরকারি কলেজের অধ্যক্ষদের এক সভা অনুষ্ঠিত হয়। উচ্চশিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে সংশ্লিষ্ট সরকারি কলেজগুলোকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধীনে অধিভুক্ত করার সিদ্ধান্তগ্রহণ করায় উপাচার্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

জানা যায়, এসব কলেজে অনার্স ও মাস্টার্স পর্যায়ে বর্তমানে এক লাখ ৬৭ হাজার ২৩৬ জন ছাত্রছাত্রী এবং এক হাজার ১৪৯ জন শিক্ষক রয়েছেন।

উপাচার্য বলেন, প্রধানমন্ত্রীর আগ্রহ অনুযায়ী তার লক্ষ্য বাস্তবায়নে আমরা সর্বাত্মক প্রচেষ্টা চালাব। এখন থেকে এই অধিভুক্ত কলেজগুলোর ছাত্রছাত্রীদের ভর্তি প্রক্রিয়া, পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পরিচালিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিলেবাস অনুযায়ী বিদ্যায়তনিক কার্যক্রমও পরিচালনার ব্যবস্থাগ্রহণ করা হবে। তিনি এ বিষয়ে উপস্থিত অধ্যক্ষদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোয়াজ্জাম হোসেন মোল্লাহ, সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবু হায়দার আহমেদ নাছের, ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক গায়ত্রী চ্যাটার্জী, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ অধ্যাপক শেখ আবদুল কুদ্দুস, কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মুক্তি রানী সাহা, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. দীপিকা দেওয়ান, মিরপুর সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. ইমাম হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. এনামউজ্জামান, পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরী জনসংযোগ দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. নূর-ই-ইসলাম, কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) মো. মোস্তাফিজুর রহমান ও হিসাব পরিচালক (ভারপ্রাপ্ত) মুহাম্মদ আবদুল কুদ্দুস মোল্লা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য