১২ নভেম্বর, ২০১৯ ০৭:৫৯

কসবা ট্রেন দুর্ঘটনা: এখনও শুরু হয়নি উদ্ধার অভিযান

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

কসবা ট্রেন দুর্ঘটনা: এখনও শুরু হয়নি উদ্ধার অভিযান

ঢাকা চট্টগ্রাম রেল পথে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুটি ট্রেনের সংঘর্ষে এখন পর্যন্ত ১৫জন নিহত হয়েছেন বলে জেলা প্রশাসনের সূত্রে জানা গেছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত (সকাল পৌনে ৮টা) শুরু হয়নি উদ্ধার অভিযান। এ ঘটনায় ৩ সদস্যের তদন্ত টিম গঠন করেছে জেলা প্রশাসন। 

রেল পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার রাত ৩টায় এ রেলপথের মন্দভাগ এলাকায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী তূর্ণা নিশিতা ও সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রাম গামী উদয়ন এক্সপ্রেসের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় এ হতাহতের ঘটনা ঘটে। এই ঘটনার পর চট্টগ্রামের সাথে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। 

দুর্ঘটনার খবর পেয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ঘটনাস্থল পরির্দশন করেন। জেলা প্রশাসক হায়াত উদ-দোলা খান ১৫জনের নিহতের কথা জানান। তবে এতে হতাহতের ঘটনা বাড়বে বলে ধারণা করা হচ্ছে। 

জেলার কসবার বায়েক ইউনিয়নের ৯জন, কসবা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ৩জন, ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে ২জন, কুমিল্লায় ১জন মারা গেছে। এখন পর্যন্ত অর্ধশত চিকিৎসাধীন রয়েছে। দুর্ঘটনার পর আহত নিহতদের উদ্ধার করতে ব্রাহ্মণবাড়িয়া, আখাউড়া ও কসবা থেকে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট ঘটনাস্থলে পৌছে। আহতদের উদ্ধার করে কসবা, আখাউড়া ও জেলা সদর হাসপাতালে পাঠানো হচ্ছে। তবে এখন পর্যন্ত পুরোপুরি উদ্ধার অভিযান শুরু হয়নি। এ ঘটনায় জেলা প্রশাসন ৩ সদস্যের তদন্ত টিম গঠন করেছে। 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর