শিরোনাম
প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৯ ২০:৩১

লবণের দাম বৃদ্ধির গুজব প্রতিরোধে মাঠে নামছে পুলিশ

অনলাইন ডেস্ক

লবণের দাম বৃদ্ধির গুজব প্রতিরোধে মাঠে নামছে পুলিশ

পিয়াজের দাম বৃদ্ধির ধকল কাটতে না কাটতেই দেশের বিভিন্ন স্থানে চলছে লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে তাই লবণ কিনতে মানুষের ভিড় বেড়েছে। আর এতে তৈরি হচ্ছে নানা বিশৃঙ্খলা। লবণের দাম বৃদ্ধির এই গুজব প্রতিরোধে ঢাকা মহানগর পুলিশসহ (ডিএমপি) সারাদেশের পুলিশ সদস্যদের মাঠে নামার নির্দেশ দেয়া হয়েছে। 

লবণের দাম বৃদ্ধির গুজব ছড়ানোর পরই মঙ্গলবার পুলিশ সদর দফতর ও ডিএমপি থেকে এ নির্দেশনা দেয়া হয়। দোকানে দোকানে গিয়ে তল্লাশি চালাবেন তারা। ডিএমপির সব পুলিশ সদস্যকে ওয়ারলেসে এই নির্দেশ দেন অতিরিক্ত কমিশনার (অপারেশন) মনিরুল ইসলাম।

নির্দেশনা পেয়ে ইতিমধ্যেই পুলিশ সদস্যরা মাঠে নেমে বিভিন্ন দোকানে গিয়ে খোঁজখবর নিতে শুরু করেছেন বলে জানা গেছে।

এদিকে, মঙ্গলবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে পিয়াজের বর্তমান পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, দেশে লবণের পর্যাপ্ত মজুদ রয়েছে, কিন্তু অপপ্রচার চালিয়ে অসাধু ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছে। এ বিষয়ে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে শিল্প মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, দেশে লবণের পর্যাপ্ত মজুদ রয়েছে। দেশে বর্তমানে সাড়ে ৬ লাখ মেট্রিক টনেরও বেশি ভোজ্য লবণ মজুদ রয়েছে। এর মধ্যে কক্সবাজার ও চট্টগ্রামের লবণ চাষীদের কাছে ৪ লাখ ৫ হাজার মেট্রিক টন এবং বিভিন্ন লবণ মিলের গুদামে ২ লাখ ৪৫ হাজার মেট্রিক টন লবণ মজুদ রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একটি স্বার্থান্বেষী মহল লবণের সংকটের গুজব ছড়িয়ে অধিক মুনাফা লাভের আশায় লবণের দাম অস্থিতিশীল করার অপচেষ্টা চালাচ্ছে। এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য শিল্প মন্ত্রণালয় সবার দৃষ্টি আকর্ষণ করেছে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য