শিরোনাম
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:১১

এশিয়ান এইজের শোয়েব চৌধুরীর বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

অনলাইন ডেস্ক

এশিয়ান এইজের শোয়েব চৌধুরীর বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

ইংরেজি দৈনিক ‘এশিয়ান এইজ’ এর সম্পাদনা পর্ষদের চেয়ারম্যান শোয়েব চৌধুরীসহ ছয়জনের বিরুদ্ধে করা মানহানির একটি মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

গত বছর ১৭ নভেম্বর ঢাকার চতুর্থ যুগ্ম জেলা জজ আদালতের বিচারক ফেরদাউস ওয়াহিদ ওই আর্জি খারিজের আদেশ দেন। তবে বিবাদীরা তা জানতে পারেন গত ১৭ ফেব্রুয়ারি।

এর আগে, ‘মনস্টার বিহাইন্ড স্পয়লিং ব্যাংকস’ শিরোনামে এশিয়ান এইজে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে মিথ্য ও বিভ্রান্তিকর তথ্য প্রকাশ করার অভিযোগ তুলে গত বছরের ২৪ অক্টোবর এক হাজার কোটি ক্ষতিপূরণের দাবিতে ওই মানহানি মামলাটি আবেদন করেন নাসা গ্রুপের  চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার। তিনি এক্সিম ব্যাংক এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসেরও (বিএবি) চেয়ারম্যান।

মামলায় ‘এশিয়ান এইজ’ এর সম্পাদনা পর্ষদের চেয়ারম্যান শোয়েব চৌধুরী ছাড়াও পত্রিকাটির প্রকাশক মো. আল আমিন চৌধুরী, প্রধান সম্পাদক ড. জেসমিন চৌধুরী, ভারপ্রাপ্ত সম্পাদক সৈয়দ বদরুল আহসান, ভ্রাম্যমাণ সম্পাদক অভিরুক সেন এবং প্রতিবেদক পি আর বিশ্বাসকে সেখানে বিবাদী করা হয়।

গত ১৭ নভেম্বর মামলাটির গ্রহণযোগ্যতার ওপর শুনানি করে আবেদনটি খারিজ করে দেন বিচারক।  সেই আদেশের বিষয়টি শোয়েব চৌধুরী জানতে পারেন প্রায় তিন মাস পর।

আদালতের আদেশে বলা হয়, ওই প্রতিবেদনটি প্রকাশের ক্ষেত্রে এশিয়ান এইজ কোনো নিয়ম ভঙ্গ করেনি। এ কারণে ওই আর্জি মামলা হিসেবে ‘গ্রহণযোগ্য নয়’।

এ বিষয়ে শোয়েব চৌধুরী গণমাধ্যমে জানিয়েছেন, “এই মামলার বিষয়ে আমরা জানতাম না। কিছুদিন আগে সমনের চিঠি পেয়ে মামলাটির বিষয়ে জেনেছি। পরে দেখি মামলা আগেই খারিজ হয়ে গেছে।”


বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য