২৬ মে, ২০২০ ১৭:২৭

সাবেক প্রতিমন্ত্রী নুরুল ইসলাম মনজুর আর নেই

অনলাইন ডেস্ক

সাবেক প্রতিমন্ত্রী নুরুল ইসলাম মনজুর আর নেই

সাবেক প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মনজুর

বাংলাদেশ সরকারের প্রথম মন্ত্রিসভার সাবেক প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মনজুর ইন্তেকাল করেছেন। সোমবার রাত ১১টা ৫০ মিনিটে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে (সাবেক এপোলো) বার্ধক্যজনিত কারণে তার মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি স্ত্রী, চার ছেলে, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সাবেক প্রতিমন্ত্রী নুরুল ইসলাম মনজুর ছেলে আহমেদ সোহেল মনজুর সুমন সাংবাদিকদের জানান, তার বাবা বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। ১৪ দিন আগে তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার  (২৫ মে) রাতে সেখানে তার মৃত্যু হয়। মরদেহ গুলশানের ৮৮ নম্বর সড়কে তার নিজ বাড়িতে নেওয়া হয়েছে। বাদ আছর গুলশান সোসাইটি মসজিদে জানাজা সম্পন্ন হয়েছে। তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

উল্লেখ্য, নুরুল ইসলাম মনজুর ফেব্রুয়ারি ১৯৯৬ সালে ষষ্ঠ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থী হিসেবে পিরোজপুর-২ আসন থেকে সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হয়েছিলেন। এর আগে তিনি এমএনএ ছিলেন। ১৯৯৯ সালে বিএনপি নেতা কে এম ওবায়দুর রহমান ও শাহ মোয়াজ্জেম হোসেনসহ মনজুরকে জেলহত্যা মামলায় গ্রেফতার হয়েছিলেন। 

তাদের গ্রেফতারের প্রতিবাদ করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ১০৯ জন সংসদ সদস্য। ২০০৪ সালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ক্ষমতায় থাকাকালীন আদালত এ অভিযোগ থেকে তাদের খালাস দেন। তিনি ২০০১ সালে অষ্টম ও ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে পিরোজপুর-২ আসনে প্রার্থী হয়ে পরাজিত হয়েছিলেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর