৩০ মে, ২০২০ ১৪:৩২
সারাদেশে নানা কর্মসূচি পালন

সামাজিক দূরত্ব বজায় রেখে জিয়ার কবরে বিএনপির শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক


সামাজিক দূরত্ব বজায় রেখে 
জিয়ার কবরে বিএনপির শ্রদ্ধা

নানা কর্মসূচির মাধ্যমে আজ শনিবার সাবেক রাষ্ট্রপতি ও দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী পালন করছে বিএনপি। সকালে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন এবং কবরে পুষ্পস্তবক অপর্ণের মধ্য দিয়ে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে স্মরণ করছে বিএনপি। সামাজিক দূরত্ব বজায় রেখে এবার ভিন্ন আবহে ঢাকাসহ সারাদেশে জিয়ার মৃত্যুবার্ষিকীতে নানা কর্মসূচি পালিত হচ্ছে।

সকাল ১১টার দিকে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকুকে নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিস্থলে আসেন। নেতৃবৃন্দ বুকে কালো ব্যাজ ধারণ করে সামাজিক দূরত্ব বজায় রেখে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে প্রয়াত নেতার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন। মোনাজাত পরিচালনা করেন জাতীয়তাবাদী দলের আহবায়ক মাওলানা শাহ নেছারুল হক।

প্রতিবছর এই দিনটিতে হাজার হাজার নেতা-কর্মী জিয়ার কবরে পুস্পমাল্য অপর্ণ করে শ্রদ্ধা নিবেদন করতো। এবার করোনাভাইরাস সংক্রমণের কারণে বিএনপির স্থায়ী কমিটি শেরে বাংলানগরে কবরপ্রাঙ্গণে দলের নেতা-কর্মীদের ব্যাপক উপস্থিতি না করার সিদ্ধান্ত নেয়।

দিবসটির শুরুতেই সকালে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হয়। বিকাল সাড়ে ৩টায় বিএনপির আয়োজনে ভার্চুয়াল আলোচনা সভা এবং মহানগর বিএনপির উদ্যোগে সামাজিক দূরত্ব বজায় রেখে সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে দুঃস্থদের মধ্যে খাবার সামগ্রী ও বস্ত্র বিতরণ কর্মসূচি পালিত হয়। এছাড়া জুন থেকে ১০ জুন পর্যন্ত জিয়ার জীবন-কর্মের ওপর সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়ভিত্তিক ভার্চুয়াল আলোচনা সভা হবে। দিবসটি উপলক্ষে বিএনপি সামাজিক যোগাযোগ মাধ্যমে জিয়ার ছবি সম্বলিত পোস্টার প্রকাশ করেছে ও কয়েকটি দৈনিকে বিশেষ ক্রোড়পত্রও প্রকাশ করা হয়েছে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর