১৬ জুলাই, ২০২০ ১৯:২৫

সাবরিনা চৌধুরীর অবৈধ সম্পদ অনুসন্ধানে কর্মকর্তা নিয়োগ দুদকে

অনলাইন প্রতিবেদক

সাবরিনা চৌধুরীর অবৈধ সম্পদ অনুসন্ধানে কর্মকর্তা নিয়োগ দুদকে

চিকিৎসার নামে প্রতারণা ও জালিয়াতির অভিযোগে জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা আরিফ চৌধুরীর অবৈধ সম্পদের অনুসন্ধানে দুদকের উপপরিচালক মোছা.  সেলিনা আখতার মনিকে দায়িত্ব দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশন (দুদক) তাকে অনুসন্ধান কর্মকর্তা হিসেবে দায়িত্ব দিয়েছে। দুদক কর্মকর্তা সেলিনা আখতার মনিকে সাবরিনার বিরুদ্ধে অভিযোগের অনুসন্ধান করে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলে কমিশনের জনসংযোগ কার্যালয় জানিয়েছে।

এর আগে সোমবার কমিশনের সভায় সংস্থাটির বিশেষ তদন্ত অণুবিভাগকে এই অভিযোগের অনুসন্ধানের দায়িত্ব দেওয়া হয়। ওইদিন সাবরিনার অবৈধ সম্পদের বিষয়ে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন। ইতিমধ্যে অনুরূপ অভিযোগে রিজেন্ট হাসপাতালের স্বত্বাধিকারী ও রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদের বিরুদ্ধেও দুদকের অনুসন্ধান শুরু হয়েছে। 

জানা গেছে, করোনার ভুয়া মেডিকেল রিপোর্ট প্রস্তুত ও সরবরাহ করে ৮ কোটি টাকা হাতিয়ে নেওয়াসহ সাবরিনার বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। সরকারি চাকরিতে বহাল থেকে তার স্বামী আরিফ চৌধুরীর সহায়তায় প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে করোনা রোগীদের নমুনা সংগ্রহপূর্বক ১৫,৪৬০ টি ভুয়া মেডিকেল রিপোর্ট প্রস্তুত ও সরবরাহ করেছেন তিনি।

এর আগে কমিশনের সংশ্লিষ্ট অনুবিভাগগুলো বিভিন্ন ব্যক্তি, গণমাধ্যম, ভার্চুয়াল মাধ্যমসহ বিভিন্ন্ উৎস থেকে সাবরিনার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ সংগ্রহ করে। এসব তথ্য-উপাত্ত সংবলিত অভিযোগসমূহ কমিশনের দৈনিক ও সাম্প্রতিক অভিযোগ সেল কমিশনে উপস্থাপনের পরিপ্রেক্ষিতে দুদক এ সিদ্ধান্ত নিয়েছে। ১২ জুলাই জেকেজি হেলথকেয়ারের প্রতারণার ঘটনায় জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের চিকিৎসক ডা. সাবরিনা আরিফ গ্রেফতার করে পুলিশ। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর