শিরোনাম
প্রকাশ : ২৪ নভেম্বর, ২০২০ ১৮:২৫
আপডেট : ২৪ নভেম্বর, ২০২০ ১৯:৪১
প্রিন্ট করুন printer

মহিলা সংগঠনগুলোকে ১১ কোটি টাকা অনুদান

নিজস্ব প্রতিবেদক

মহিলা সংগঠনগুলোকে ১১ কোটি টাকা অনুদান

সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীন ১৯ হাজার ৭৫৩টি স্বেচ্ছাসেবী সমিতি রয়েছে। এর মধ্যে তিন হাজার পাঁচশত স্বেচ্ছাসেবী সমিতিকে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে প্রায় ১১ কোটি টাকা বিতরণ করা হয়। এই অর্থ সমিতির সদস্য ও গ্রামীণ নারীদের কোভিড-১৯ এর ক্ষতি কাটিয়ে সাবলম্বী হয়ে উঠতে ও তাদের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। 

মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক পারভীন আক্তারের সভাপতিত্বে এই অনুদান বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তার, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা বেগম ও মাননীয় প্রধানমন্ত্রীর এসাইনমেন্ট অফিসার আফরোজা বিনতে মনসুর (গাজী লিপি)। 

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, ‘বাংলাদেশ থেকে নারী দারিদ্র্য নির্মূল, নারীর কর্মসংস্থান সৃষ্টি ও নারীদের  উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে স্বেচ্ছাসেবী মহিলা সমিতির সদস্যদের আরো বেশী করে এগিয়ে আসতে হবে। ক্ষুদ্র ও কুঠির শিল্প, গ্রামীণ ঐতিহ্যবাহী খাবার ও পোশাককে ডিজিটাল বাংলাদেশের তথ্য-প্রযুক্তির সুবিধা কাজে লাগিয়ে শহর ও বিদেশের ক্রেতাদের সামনে তুলে ধরতে স্বেচ্ছাসেবী মহিলা সমিতি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর