১৮ সেপ্টেম্বর, ২০২১ ১৯:৫৬

রূপগঞ্জে ৬ হাজার পরিবারকে ত্রাণ দিল বসুন্ধরা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি :

রূপগঞ্জে ৬ হাজার পরিবারকে ত্রাণ দিল বসুন্ধরা

রূপগঞ্জে ৬ হাজার পরিবার পেল বসুন্ধরার খাদ্য সহায়তা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ৬ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। শনিবার উপজেলার কাঞ্চন পৌরসভা, রূপগঞ্জ সদর ইউনিয়ন ও দাউদপুর ইউনিয়নের নিম্ন আয় ও হতদরিদ্র ৬ হাজার পরিবারকে বসুন্ধরার পক্ষ থেকে এক মাসের এই ত্রাণ সহায়তা দেয়া হয়। ত্রাণ হিসেবে প্রতিটি প্যাকেটে ছিল চাল, ডাল, আটা, লবণ, আলু, ভোজ্য তেল ও চিনিসহ বিভিন্ন খাদ্য সামগ্রী।

দাউদপুর ইউনিয়ন
শনিবার বিকেলে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে উপহার পেয়ে ভালোলাগা ও কৃতজ্ঞতা জানান ৭০ বছরের বৃদ্ধ আফজাল হোসেন। তিনি বলেন, ‘যখনই আমরা না খাইয়া থাকি, তখনই পাশে এসে দাঁড়ায় বসুন্ধরা গ্রুপ। এর আগেও করোনায় যখন না খাইয়া আছিলাম, তখনও বসুন্ধরা আমাগো খাওন দিসে। রূপগঞ্জের অসহায় মানুষের পাশে বসুন্ধরা বন্ধুর চেয়েও আরও আপনজন। আমাগো যেমনে দেয়, তেমনি আল্লায়ও বসুন্ধরারে আরও দিবো। দোয়া করি, অনেক দোয়া করি আমরা সবাই।’

রিকশা চালিয়ে ছয়জনের সংসার চালানো এই বৃদ্ধের জন্য খুব কষ্টের। তিনি বলেন, ‘জিনিসের যে দাম তিনবেলা খাবার জোগাড় করা প্রায় অসম্ভব। এই অবস্থায় প্রায় দেড় বছর ধরে নিয়মিত বসুন্ধরার সাহায্য পাইছি। আনভীর বাবাজিরে ভালো রাখুক আল্লাহ। তাগো লাগি অনেক দোয়া করি। গরীবের জন্য সব সময় তারা সাহায্য করে।’ দাউদপুর ইউনিয়নের এরকম দুই হাজার অসহায় মানুষের মাঝে বসুন্ধরা গ্রুপের খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়। প্রতিটি উপহারের প্যাকেটে পুরো পরিবারের জন্য এক মাসের খাদ্য সামগ্রী দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর, বাংলাদেশ হকার্স লীগের যুগ্ম সম্পাদক কামাল হোসেন কমল, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আশিকুল ইসলাম খোকন, প্যানেল চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, আয়নাল হোসেন ও মনির হোসেন।  

রূপগঞ্জ ইউনিয়ন 
রূপগঞ্জ ইউনিয়নেও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে দুই হাজার দরিদ্র ও অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ পেয়ে জহুরা বেগম নামের এক অসহায় নারী বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানান। তিনি বলেন, ‘বসুন্ধরা আমাদের দুর্দিনে সব সময় পাশে থেকে সহায়তা করে। আমরা এখন নিম্ন আয়ের মানুষরা দিনে তিন বেলা ঠিকমতো খেতে পারি না। কাজ কাম নাই, করোনায় আয় কমছে। আজকে যেই খাবার দিসে সেটা দিয়া পরিবার নিয়ে এক মাস খেতে পারমু। দোয়া করি যেন বসুন্ধরা আরও আগায় যায়।’

এর আগেও তিনি বসুন্ধরার খাদ্য সামগ্রী পেয়েছেন বলে জানান। এ সময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান সালাউদ্দিন ভূঁইয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হাফিজুর রহমান সজীব, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম চৌধুরী অপু ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মনিরুজ্জামান মনির।

কাঞ্চন পৌরসভা
এদিন কাঞ্চন পৌরসভায় আরও দুই হাজার অসহায় মানুষের মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে উপহার হিসেবে প্রতিটি পরিবারকে এক মাসের খাদ্য সামগ্রী দেওয়া হয়।

পৌরসভার দরিদ্র বৃদ্ধা করিমন আফরোজা খাদ্য সামগ্রী পেয়ে বলেন, ‘আমাগো তো করোনার পরের থাইকা কাজ নাই। বাড়ি ভাড়া দিতে পারতাছি না ঠিকমতো- খাব কী? তবে বসুন্ধরা গ্রুপ করোনার শুরু থাইকাই আমাগো খাওন দিতাছে। আইজকা আবার দিল, এডি দিয়া এক মাস আপাতত নিশ্চিন্তে থাকতে পারুম।’ এর আগেও তিনি বসুন্ধরার খাদ্য সামগ্রী পেয়েছেন বলে জানান। এসময় উপস্থিত ছিলেন কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম রফিক ও ইন্সপায়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তারিকুল ইসলাম মোগল।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর