৫ অক্টোবর, ২০২১ ২১:১৯

মানবপাচার রোধে এমপিদের মাধ্যমে জনসচেতনতা গড়তে হবে : স্পিকার

নিজস্ব প্রতিবেদক

মানবপাচার রোধে এমপিদের মাধ্যমে জনসচেতনতা গড়তে হবে : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, মানবপাচার রোধে প্রয়োজন অনুযায়ী আইন, কর্মক্ষমদের সক্ষমতা বৃদ্ধি, অধিকতর প্রশিক্ষণ ও গবেষণা জরুরি। সংসদ সদস্যদের মাধ্যমে মানবপাচার রোধে জনসচেতনতা গড়তে ও প্রচারণা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন তিনি।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে আজ ‘ইউনাইটেড নেশন্স অফিস অন ড্রাগস অ্যান্ড ক্রাইম’-এর একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এসব কথা বলেন। 

সংসদেও গণসংযোগ বিভাগ জানায়, জাতীয় সংসদ ভবনস্থ সংসদের স্পিকার কার্যালয়ে অনুষ্ঠিত এ সাক্ষাৎকারে প্রতিনিধি দলের নেতৃত্ব দেন জিএলও প্রধান এইমে কমরি। সাক্ষাৎকালে মানবপাচারের বর্তমান বৈশ্বিক পরিস্থিতি, মানবপাচার রোধে আঞ্চলিক সহযোগিতা ও সংসদ সদস্যদের করণীয় বিষয়ে নিয়ে আলোচনা হয়। 

ইউনাইটেড নেশন্স অফিস অন ড্রাগস অ্যান্ড ক্রাইম-এর প্রতিনিধিদল জানায়, ২০০৩ সাল থেকে মানবপাচার রোধে করণীয় সম্পর্কে গবেষণা চালিয়ে যাচ্ছেন তারা। বাংলাদেশসহ অন্যান্য দেশে মানবপাচার রোধে সংসদীয় ককাস ভূমিকা রাখতে পারে বলে উল্লেখ করেন প্রতিনিধিদলের সদস্যরা। এসময় জিএলও সহায়তা কর্মকর্তা গিউলিয়া লভিনো, জাতীয় প্রকল্প সমন্বয়কারী মাহদি হাসান ও রিফাত জাবিন খানসহ সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর