২ ডিসেম্বর, ২০২১ ০৭:১৩

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে আনসার বাহিনীর র‌্যালি

অনলাইন ডেস্ক

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে আনসার বাহিনীর র‌্যালি

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে সারা দেশে জাতীয় পতাকা র‌্যালি করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। বিজয়ের মাসের সূচনালগ্নে গতকাল (১ ডিসেম্বর) সকাল ১০টায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দফতর, একাডেমি, ৯টি রেঞ্জ, ৪২টি ব্যাটালিয়ন ও ৬৪টি জেলায় স্বাস্থ্যবিধি মেনে বাহিনীর সদস্যদের হাতে একই সাইজের ৫০টি জাতীয় পতাকা নিয়ে ৫০ মিনিটব্যাপী এ র‌্যালির আয়োজন করা হয়।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, এনডিসি, পিএসসি পঞ্চগড়ে জাতীয় পতাকা র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, বিজিবিএম, পিবিজিএম (বার), এনডিসি। এ সময় রংপুর রেঞ্জ অধীন কর্মকর্তা-কর্মচারী, ব্যাটালিয়ন আনসার, সাধারণ আনসার ও ভিডিপি সদস্য-সদস্যা প্রমুখ উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দফতর, খিলগাঁও, ঢাকায় জাতীয় পতাকার র‌্যালির উদ্বোধন করেন উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্নেল মোহাম্মদ রফিকুল হাসান, পিএসসি ও উপ-মহাপরিচালক (অপারেশনস্) মো. সামছুল আলম। 

সদর দফতরের সকল কর্মকর্তাসহ কর্মচারী, ব্যাটালিয়ন আনসার ও বাহিনীর অন্যান্য সদস্যের অংশগ্রহণে সকাল ১০টায় বাহিনীর ব্যান্ডদলের বাদ্যের তালে তালে র‌্যালি যাত্রা শুরু করে। প্রধান ফটক পার হয়ে খিলগাঁওয়ের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে পুনরায় মূল ফটক দিয়ে সদর দফতরে প্রবেশ করে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর