৪ ডিসেম্বর, ২০২২ ১৯:৩৬

২০২৩ সালে আসছে ট্রেনের নতুন সময়সূচি

অনলাইন ডেস্ক

২০২৩ সালে আসছে ট্রেনের নতুন সময়সূচি

ফাইল ছবি

আগামী বছরের শুরুতে আসছে রেলের নতুন সময়সূচি। জানা গেছে, ট্রেনের সিডিউল বিপর্যয়, একই অঞ্চলের একাধিক ট্রেনের একইদিনে ছুটিসহ একাধিক সমস্যা সমাধানে নতুন সময়সূচি নির্ধারণ করা হচ্ছে। অসময়ে ট্রেন চলাচলে যে আয় কম হয়, নতুন সময়সূচির মাধ্যমে আয় বাড়ানোর বিষয়টিও বিবেচনায় নেওয়া হচ্ছে।

আজ রবিবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন)  সরদার শাহাদাত আলী। তিনি বলেন, আগামী বছর ২০২৩ সালে রেলের নতুন সময়সূচি আসবে। যার জন্য আমরা কাজ করছি। হয়তো জানুয়ারির ১ তারিখ থেকে এ নতুন সূচিতে ট্রেন পরিচালনা করা সম্ভব হবে না। তবে জানুয়ারি মাসের মধ্যেই এটার কাজ শেষ হবে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার গণমাধ্যমকে বলেন, রেলের ২০২৩ সালের সময়সূচি নিয়ে কাজ চলছে। নতুন সময়সূচিতে কিভাবে আয় বাড়ানো যায় সে বিষয়টি দেখা হবে। একইসঙ্গে গভীররাতের বদলে দ্রুত ঘরে ফিরতে পারে সেটা নজরে রাখা হবে। আবার একই অঞ্চলের ২-৩ টা ট্রেন একইদিনে বন্ধ থাকে, সেটা যেন না হয় সেটাও খেয়াল রাখা হবে।

তবে সময়সূচিতে নতুন কোনো ট্রেন যুক্ত হচ্ছে না বলে জানান পশ্চিমাঞ্চল রেলের এ প্রধান কর্মকর্তা। রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর আলম গণমাধ্যমকে বলেন, রেলের আয় বাড়ানোর বিষয়টি মাথায় রেখে নতুন সূচি নির্ধারণ করা হবে। একইসঙ্গে ট্রেনের সিডিউল বিপর্যয় না হয় সেদিকে খেয়াল রেখেই নতুন সময়সূচি নির্ধারণ করা হবে। তবে পূর্বাঞ্চল রেলেও নতুন কোনো ট্রেন যুক্ত হচ্ছে না।

সূত্র : বাংলানিউজ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর