২৫ মার্চ, ২০২৩ ২৩:৫৯

আওয়ামী লীগের উপদেষ্টা হলেন নূহ উল আলম লেনিন

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের উপদেষ্টা হলেন নূহ উল আলম লেনিন

নূহ উল আলম লেনিন

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হলেন নূহ উল আলম লেনিন। দলের বিভিন্নপর্যায়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পর ২০১৬ সাল থেকে আর কোনো পদে ছিলেন না লেনিন। আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আবারও দলে স্থান পেলেন নূহ উল আলম লেনিন।

শনিবার এ–সংক্রান্ত চিঠি পাওয়ার কথা নিশ্চিত করেছেন নূহ উল আলম লেনিন। বাংলাদেশ প্রতিদিনকে তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সই করা চিঠি শনিবারই পেয়েছি। 

আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুসারে, উপদেষ্টা পরিষদ হচ্ছে দলের ‘থিঙ্কট্যাংক’। রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক বিষয়ে দলকে পরামর্শ ও দিকনির্দেশনা দেবে এই পরিষদ। এ ছাড়া অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিষয়েও দলের সভাপতিকে পরামর্শ দেওয়ার কথা উপদেষ্টাদের। উপদেষ্টা পরিষদের সদস্য সংখ্যা ৫১। তবে এই সংখ্যা দলীয় সভানেত্রী শেখ হাসিনা বৃদ্ধি করতে পারবেন।

নূহ উল আলম লেনিন ১৯৯৭ সালে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি থেকে আওয়ামী লীগে যোগ দেন। ওই বছরই আওয়ামী লীগের সম্মেলনে তিনি দলের কেন্দ্রীয় নির্বাহী সদস্য নির্বাচিত হন। পরের বার তিনি তথ্য ও গবেষণা সম্পাদক হন। এরপর দায়িত্ব পান প্রচার সম্পাদকের। ২০১২ সালে তাকে আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম প্রেসিডিয়াম সদস্য করা হয়। ২০১৬ সালে তিনি বাদ পরেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর