শিরোনাম
২ ফেব্রুয়ারি, ২০২৪ ১৪:৩৬

'সবার সহযোগিতায় নিরাপদ খাদ্য নিশ্চিত হবে'

অনলাইন ডেস্ক

'সবার সহযোগিতায় নিরাপদ খাদ্য নিশ্চিত হবে'

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) সবার সঙ্গে সমন্বয় করে কাজ করছে জানিয়ে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার বলেছেন, আশা করি ভোক্তা থেকে শুরু করে খাদ্য উৎপাদক ও প্রক্রিয়াজাতকারীসহ সবার সচেতনতার মাধ্যমে একসময় নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সক্ষম হবো।

শুক্রবার সকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে জাতীয় নিরাপদ খাদ্য দিবসের র‌্যালিতে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

র‌্যালিটির আয়োজন করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিএফএসএ চেয়ারম্যান বলেন, আজ জাতীয় নিরাপদ খাদ্য দিবস। ২০১৮ সাল থেকে আমরা এটি নিয়মিত পালন করে আসছি। এ বছরের স্লোগান ‘স্বাস্থ্য, পুষ্টি ও সমৃদ্ধি চাই, নিরাপদ খাদ্যের বিকল্প নেই’। আমরা যদি উন্নত স্বাস্থ্য ও মেধা বিশিষ্ট জাতি গঠন করতে চাই তাহলে আমাদের অবশ্যই নিরাপদ খাদ্য গ্রহণ করতে হবে।   

এ সময় র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌস। এছাড়া উপস্থিত ছিলেন- বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের গবেষণা কর্মকর্তা মো. তাইফ আলী, বিডি ট্যুরিস্ট সাইক্লিস্টের প্রধান সমন্বয়ক মো. আমিনুল ইসলাম, ধানমন্ডি ট্যুরিস্ট সাইক্লিস্টের সভাপতি মোহাম্মদ তাহাজ্জুদ হোসেন প্রমুখ।

র‌্যালিটি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে শুরু হয়ে মৎস্য ভবন ও শাহবাগ হয়ে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের প্রধান কার্যালয়ে গিয়ে শেষ হয়। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর