শিরোনাম
প্রকাশ : শনিবার, ৩১ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা
আপলোড : ৩১ অক্টোবর, ২০১৫ ০১:৪১

বিএনপি ভেঙে খান খান হবে : হানিফ

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীর পদত্যাগের ধারাবাহিকতায় বিএনপি ভেঙে খান খান হয়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। বিএনপির এই করুণ পরিণতি দেখতে বেগম খালেদা জিয়াকে অপেক্ষায় থাকতে বলেন তিনি। গতকাল দুপুরে রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহসম্পাদকদের সঙ্গে যৌথসভা শেষে তিনি এ কথা বলেন। আগামী ৩ নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষে ২ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা সফল করতে এ সভা আয়োজন করে আওয়ামী লীগ। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবীর নানক, ড. আবদুর রাজ্জাক প্রমুখ।ড. আবদুস সোবহান গোলাপ, এ কে এম এনামুল হক শামীম, সুজিত রায় নন্দী, এস এম কামাল প্রমুখ।

খালেদা জিয়ার উদ্দেশে হানিফ বলেন, আপনি লন্ডনে বসে সরকারের বিরুদ্ধে যত ষড়যন্ত্রই করুন না কেন, ওই ষড়যন্ত্রে কিছু করতে পারবেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারেরও কিছু হবে না। বরং আপনার ষড়যন্ত্র যত গভীর হবে, আপনার দল তত ক্ষতিগ্রস্ত হবে। ইতিমধ্যে আপনার দলে ভাঙন শুরু হয়ে গেছে। এই ভাঙনে বিএনপি খান খান হয়ে যাবে।

শমসের মবিন চৌধুরীর পদত্যাগের প্রসঙ্গ তুলে হানিফ বলেন, বিএনপি সাম্প্রতিককালে যে সন্ত্রাসী কর্মকাণ্ড করেছে তা কোনো বিবেকবান মানুষ মেনে নিতে পারেন না। অনেকে হয়তো পদ-পদবি ও ব্যক্তিগত সুবিধার কারণে এসব সন্ত্রাসী কর্মকাণ্ড নীরবে মেনে নিয়েছেন।

বিএনপির যেসব নেতা দলের এমন কর্মকাণ্ডের সঙ্গে একমত নন তাদের উদ্দেশে হানিফ বলেন, যে কারণে শমসের মবিন চৌধুরী পদত্যাগ করেছেন, আমি বিশ্বাস করি একই কারণে বিএনপির আরও বহু নেতা দল থেকে বেরিয়ে আসবেন।

সরকার বিএনপিকে ভাঙার ষড়যন্ত্র করছে- বিএনপি নেতা নজরুল ইসলাম খানের বক্তব্যের জবাবে হানিফ বলেন, আমরা নাকি দল ভাঙা-গড়ার রাজনীতি করছি। বাংলাদেশ আওয়ামী লীগ কখনো দল ভাঙা-গড়ায় বিশ্বাসী নয়। তিনি বলেন, বিএনপির মতো দলকে ভাঙার জন্য আওয়ামী লীগের কোনো তৎপরতাও নেই।

টিআইবির সমালোচনা করে হানিফ বলেন, ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। অতীতে বহু ষড়যন্ত্র মোকাবিলা করে আওয়ামী লীগ এ পর্যায়ে এসেছে। এখনো যে ষড়যন্ত্র চলছে এটাকেও শেখ হাসিনার নেতৃত্বে নস্যাৎ করে দিয়ে এগিয়ে যেতে পারব।


আপনার মন্তব্য