Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ২১ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা
আপলোড : ২১ নভেম্বর, ২০১৬ ০৩:০২

জাতীয় এসএমই নীতিমালা শিগগিরই ঘোষণা : আমু

নিজস্ব প্রতিবেদক

জাতীয় এসএমই নীতিমালা শিগগিরই ঘোষণা : আমু

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ক্ষুদ্র ও মাঝারি (এসএমই) শিল্প খাতের দক্ষতা বাড়াতে খুব শিগগিরই জাতীয় এসএমই নীতিমালা ঘোষণা করা হবে। এ লক্ষ্যে প্রকল্পের আওতায় নীতিমালার খসড়া প্রণয়ন করা হয়েছে। শিগগিরই এটি চূড়ান্ত হবে।

রাজধানীর একটি হোটেলে গত শনিবার ইউরোপিয়ান ইউনিয়নের সহায়তায় বাস্তবায়িত ইন্টিগ্রেটেড সাপোর্ট টু পোভার্টি অ্যান্ড ইনইকুয়ালিটি রিডাকশন থ্রু এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট (বাংলাদেশ ইন্সপায়ার্ড) প্রকল্পের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। বাংলাদেশ ইন্সপায়ার্ড প্রকল্পের পরিচালক ও শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুষেণ চন্দ্র দাসের সভাপতিত্বে এতে শিল্পসচিব মোশাররফ হোসেন ভূঁইয়া, বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূত পিয়েরে মায়াদুন এবং প্রকল্পের টিম লিডার আলী সাবেত বক্তৃতা করেন।

শিল্পমন্ত্রী বলেন, ধারাবাহিকভাবে ৬ শতাংশের বেশি জিডিপি প্রবৃদ্ধি অর্জন করে বিশ্বব্যাংকের মূল্যায়নে বাংলাদেশ এরই মধ্যে নিম্নমধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সাফল্যের ধারাবাহিকতায় টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের পথে বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। ২০১৮ সালের মধ্যে বাংলাদেশ মধ্য আয়ের এবং ২০৪১ সালের আগেই উন্নত রাষ্ট্রে পরিণত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর