Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ২৩:৪৪

পুলিশ সুপারের গান নতুন বাড়ি এনে দিল এক বীরাঙ্গনাকে

ঠাকুরগাঁও প্রতিনিধি

পুলিশ সুপারের গান নতুন বাড়ি এনে দিল এক বীরাঙ্গনাকে

ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপারের লেখা গান শুনে জেলা প্রশাসন নতুন বাড়ি করে দিয়েছে রানীশংকৈলের বাসিন্ধা বিরাঙ্গনা টেপরী রানীকে। শুধু বাড়িই নয় তাকে দেওয়া হয়েছে উপরহারসামগ্রীও। গতকাল বিকালে ঠাকুরগাঁও বইমেলা উদ্বোধনী অনুষ্ঠানে টেপরী রানীর হাতে বাড়ির চাবি ও উপহারসামগ্রী তুলে দেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী। দেওয়ান লালন আহমেদ সদ্য পদোন্নতি পেয়ে পুলিশ সুপার হয়েছেন। বীরাঙ্গনাদের নিয়ে তার লেখা বেশ কিছু গানের মিউজিক ভিডিও হয়েছে। এসব গানের অন্যতম ‘আমার মা জননী বীরাঙ্গনা’ চাঞ্চল্য সৃষ্টি করেছে। ঠাকুরগাঁও জেলা প্রশাসক আবদুল আওয়াল খান ওই ভিডিওতে টেপরী রানীর করুণ জীবনযাপন দেখে অভিভূত হন এবং ৩ দিনের মধ্যে বীরাঙ্গনার থাকার জন্য একটি ঘর তৈরি করে দেন। গীতিকার দেওয়ান লালন জানান, বঙ্গবন্ধুকে তিনি বুকে ধারণ করেন, ধারণ করেন মহান মুক্তিযুদ্ধ ও স্বদেশকে।

তিনি বলেন, নতুন প্রজন্ম এই বিষয়গুলো যাতে তাদের মন, মনন ও মগজে ধারণ করে সেটি মাথায় রেখেই গানগুলো আমি লিখেছি। গীতিকার জানান, রানীশংকৈল উপজেলার বলিদ্বারা গ্রামের টেপরী রানী। ১৯৭১ সালে পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তার বিনিময়ে পাকিস্তানি সেনা ও রাজাকারদের অকথ্য নির্যাতন সয়েছেন। নির্যাতন সইতে না পেরে তিনি বেশ কবার মিনতি করেছেন তাকে মেরে ফেলার জন্য। কিন্তু ওই নরপশুরা তা করেননি। এই মহান নারীর আত্মদান আমাকে স্পর্শ করেছে।

দেওয়ান লালন আহমেদ বাংলাদেশ পুলিশের সাইবার ক্রাইম এক্সপার্ট। তিনি মোবাইলফোনকেন্দ্রিক অপরাধ নির্ণয়ে বিশেষ পারদর্শী। পাশাপশি লেখালেখি ও শিল্পচর্চা করেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর