শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১১ এপ্রিল, ২০১৯ ০২:৩০

চাঁপাইনবাবগঞ্জের নারী-শিশু ট্রাইব্যুনালের বিচারককে হাই কোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক

চাঁপাইনবাবগঞ্জের নারী-শিশু ট্রাইব্যুনালের বিচারককে হাই কোর্টে তলব

চাঁপাইনবাবগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারককে তলব করেছে হাই কোর্ট। গতকাল বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এই আদেশ দেয়। হাই কোর্টের আদেশ অনুযায়ী চার মাসের মধ্যে মামলা নিষ্পত্তি করে প্রতিবেদন দাখিল না করায় এ তলব আদেশ দেওয়া হয়েছে। আগামী ২৪ এপ্রিল ওই বিচারককে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে আদেশে।

২০১৫ সালে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার একটি ডোবায় আসমা খাতুনের লাশ ভাসছিল। সদর থানা পুলিশ ওই তরুণীর লাশ উদ্ধার করে ময়নাতদন্ত করে। ময়নাতদন্তের রিপোর্টে বলা হয়, তাকে ধর্ষণ করে হত্যা করা হয়েছে। পুলিশ বাদী হয়ে ওই বছরের ৯ আগস্ট চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় একটি মামলা করে। এ মামলায় সদর থানার চরবেগডাঙ্গার নয়ন কর্মকার রবি দাসকে ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর গ্রেফতার করা হয়। ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় নয়ন ওই ঘটনায় জড়িত বলে স্বীকারোক্তি দেন। মামলাটিতে অভিযোগ গঠনের পর বিচার চলাকালে গত বছর নয়ন কর্মকার হাই কোর্টে জামিন চান। আদালত গত বছরের ৮ জুলাই নয়ন কর্মকারকে জামিন না দিয়ে মামলাটি ৪ মাসের মধ্যে নিষ্পত্তি করে প্রতিবেদন দিতে চাঁপাইনবাবগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের প্রতি আদেশ দেয়।

আদালতের আদেশের পরও মামলাটি সাক্ষ্য গ্রহণের পর্যায়ে থাকায় বিষয়টি হাই কোর্টের কাছে তুলে ধরে আবারও জামিন চেয়েছেন নয়ন কর্মকারের আইনজীবী মো. আবুল কালাম আজাদ। গতকাল হাই কোর্ট ওই বিচারককে তলবের আদেশ দেয় বলে জানান বেঞ্চের সহকারী অ্যাটর্নি জেনারেল মো. ইউসুফ মাহমুদ মোর্শেদ।


আপনার মন্তব্য