Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৭ এপ্রিল, ২০১৯ ২৩:৩৭

উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন তীব্র হচ্ছে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন তীব্র হচ্ছে

বরিশাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীরা জানতে পারেন, গত বৃহস্পতিবার ব্যক্তিগত কারণ দেখিয়ে উপাচার্য ১৫ দিনের যে ছুটির আবেদন করেছিলেন, তা অনুমোদিত হয়েছে। কিন্তু এতে তারা সন্তুষ্ট নন, তাই চলমান আন্দোলন বেগবান করতে আজ কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীদের অন্যতম নেতা শফিকুল ইসলাম।

এদিকে শিক্ষক নিয়োগ, পদোন্নতিতে স্বচ্ছতাসহ আট দফা দাবিতে টানা চার দিনের (প্রতিদিন ২ ঘণ্টা) অবস্থান কর্মসূচি শেষে আজ পঞ্চম দিন উপাচার্যের পদত্যাগের এক দফা ঘোষণার কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতারা। এদিকে সুনির্দিষ্ট কোনো ঘোষণা না আসায় উপাচার্যের পদত্যাগের এক দফা দাবিতে আজ কর্মসূচি ঘোষণার কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া। উপাচার্যের ছুটি প্রসঙ্গে বরিশালের বিভাগীয় কমিশনার ও বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট কমিটির সদস্য রামচন্দ্র দাস বলেন, গত বৃহস্পতিবার তিনি (উপাচার্য) ১৫ দিনের ছুটির আবেদন করেছেন। আবেদনটি শিক্ষা মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন রয়েছে।

 এর মধ্যে মন্ত্রণালয় থেকে তাকে বলা হয়েছিল, ছুটির মেয়াদটা তার বাকি সময় (আগামী ২৪ মে) পর্যন্ত বাড়িয়ে নিতে। উপাচার্য বলেছেন তিনি ভেবে দেখবেন। এখন উনি ছুটি বাড়াতেও পারেন, নাও পারেন। এটা একান্তই তার বিষয়।

উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক গতকাল বিকালে মুঠোফোনে বলেন, ব্যক্তিগত কারণে তিনি ১৫ দিনের ছুটির আবেদন করেছেন। এরপর নতুন করে কোনো ছুটির আবেদন করেননি। সময় বাড়িয়ে নতুন আবেদন করার প্রয়োজনীয়তাও অনুভব করছেন না।


আপনার মন্তব্য