Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৭ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৭ মে, ২০১৯ ০২:১১

চতুর্থবার হার্ট অ্যাটাক সুবীর নন্দীর

সাংস্কৃতিক প্রতিবেদক

চতুর্থবার হার্ট অ্যাটাক সুবীর নন্দীর

চতুর্থবারের মতো হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়েছেন একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুবীর নন্দী। তার অর্গানগুলোও ফেইল করছে। বর্তমানে তার শারীরিক অবস্থা গভীর সংকটাপন্ন। শনি ও রবিবার সকালের পর গতকাল আরেকবার তিনি হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়েছেন। বাংলাদেশে একবার ও সিঙ্গাপুরে তিনবারসহ মোট চারবার হার্ট অ্যাটাকে আক্রান্ত হলেন তিনি। এদিকে, রবিবার তার হার্টে চারটি স্টেন্ট পরানো হয়েছে। বাংলাদেশে সুবীর নন্দীর চিকিৎসার বিষয়টি সমন্বয় করেছেন জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

 সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেও সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছেন তিনি। তিনি জানান, পরপর দুই দিন হার্ট অ্যাটাক হওয়াটা খুবই উদ্বেগের বিষয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসার জন্য গত ৩০ এপ্রিল সিঙ্গাপুর নেওয়া হয় বরেণ্য এই সংগীতশিল্পীকে। তিনি বর্তমানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের এমআইসিইউতে চিকিৎসাধীন আছেন।

এর আগে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ১৬ দিন চিকিৎসা দেওয়া হয় সুবীর নন্দীকে। গত ১২ এপ্রিল সুবীর নন্দী পরিবারের সবাইকে নিয়ে মৌলভীবাজারে আত্মীয়ের বাড়িতে যান। সেখানে একটি অনুষ্ঠান ছিল। ১৪ এপ্রিল ঢাকায় ফেরার পথে তিনি অসুস্থ হলে তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। পরে লাইফ সাপোর্ট দেওয়া হয়।


আপনার মন্তব্য