বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

কারা ডিআইজি বজলুর রশীদের দুর্নীতির মামলার নথিসহ আইওকে তলব

নিজস্ব প্রতিবেদক

অবৈধ সম্পদ অর্জনের মামলায় কারা অধিদফতরের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) বজলুর রশীদের বিরুদ্ধে দুদকের করা মামলার নথিসহ আইওকে তলব করেছে হাই কোর্ট। আজ বুধবার এসব নথিসহ তাকে হাজির হতে বলেছে আদালত। গতকাল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে বজলুর রশীদের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল মতিন খসরু। অন্যদিকে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

এর আগে কারা ডিআইজি বজলুর রশীদ অবৈধ সম্পদের অর্থ থেকে রাজধানীর সিদ্ধেশ্বরীতে তিন কোটি ৮ লাখ টাকা দিয়ে একটি ফ্ল্যাট ক্রয় করেন বলে অভিযোগ ওঠে। দাম হিসেবে পরিশোধ করা তিন কোটি ৮ লাখ টাকার কোনো বৈধ উৎস তিনি প্রদর্শন করতে পারেননি। এমনকি অ্যাপার্টমেন্ট ক্রয়সংক্রান্ত কোনো তথ্যও তার আয়কর নথিতে প্রদর্শন করেননি।

তাই জ্ঞাত আয়ের উৎস অসঙ্গতিপূর্ণ হওয়ায় দুদকের উপ-পরিচালক সালাহউদ্দিন বাদী হয়ে রজলুর রশীদের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলায় তিনি হাই কোর্টে জামিন আবেদন করলে আদালত তাকে সরাসরি জামিন না দিয়ে রুল জারি করে হাই কোর্ট। সেই রুল শুনানিকালে মামলার নথিসহ তদন্ত কর্মকর্তাকে হাজির হওয়ার নির্দেশ দিল হাই কোর্ট।

সর্বশেষ খবর