বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

সিরিয়াল রেপিস্টের ফোনে ১৪ মহিলার আপত্তিকর ভিডিও

নিজস্ব প্রতিবেদক

নোয়াখালীর বেগমগঞ্জ থেকে মো. কামরুল হাসান ওরফে শামীম খান নামে এক সিরিয়াল রেপিস্টকে গ্রেফতার করেছে র‌্যাব-৪ এর সদস্যরা। মঙ্গলবার তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব বলছে, শামীম অল্প বয়স্ক নারীদের দুর্বলতার সুযোগ নিয়ে অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ধারণ করে টাকা ও স্বর্ণালঙ্কার হাতিয়ে আসছিল। গ্রেফতারের পর তার ফোনে এ ধরনের ১৪ মহিলার আপত্তিকর ভিডিও উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে পর্নোগ্রাফি ও ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর মিরপুর থানায় মামলা করা হয়েছে। গতকাল র‌্যাব-৪ এর উপ-অধিনায়ক মেজর মো. কামরুল হোসেন বলেন, গ্রেফতার শামীমের পেশা ও নেশা হচ্ছে ফেসবুকে বিভিন্ন ট্রাভেল গ্রুপে যোগদান করে সেখান থেকে স্বচ্ছল, অসুখী ও একটু বয়স্ক মহিলাকে টার্গেট করে পরিচিত হওয়া।

 তারপর বিভিন্নভাবে প্রলুব্ধ করে দুর্বলতার সুযোগ নিয়ে অন্তরঙ্গ সম্পর্ক তৈরি করে বাংলাদেশের বিভিন্ন ট্যুরিস্ট লোকেশনে ঘুরতে যাওয়া। সেখানে বিভিন্ন মিথ্যা প্রলোভন দিয়ে অন্তরঙ্গ মূহূর্তের বিভিন্ন আপত্তিকর ছবি, ভিডিও ধারণ করা, ঘুরাঘুরি শেষে যে যার কর্মস্থলে বা বাসায় যাওয়ার পর শুরু হয় ভয়-ভীতি প্রদর্শন।

ধারণকৃত বিভিন্ন ভিডিও, ছবি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়াসহ নিকট আত্মীয়দের কাছে ফাঁস করে দেওয়ার কথা বলে ভয়ভীতি দেখিয়ে টাকা-পয়সা থেকে শুরু করে স্বর্ণালঙ্কার হাতিয়ে নেয়। এরপর ভুক্তভোগীর ফেসবুক একাউন্ট এবং ডিভাইস নিয়ন্ত্রণে নিয়ে ভুক্তভোগীর পরিচিতদের কাছ থেকে টাকা পয়সা চাওয়া থেকে শুরু করে তাকে সর্বদা চাপে রাখাসহ বিভিন্ন হুমকি দেয়। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার শামীম তার কৃতকর্মের বিষয় স্বীকার করেছে।

সর্বশেষ খবর