রবিবার, ২৩ মে, ২০২১ ০০:০০ টা

বুড়িমারী দিয়ে ফেরা চারজনের করোনা পজিটিভ

লালমনিরহাট প্রতিনিধি

বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারত থেকে আসা ২৪৯ বাংলাদেশির মধ্যে চারজনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরের আন্তর্জাতিক অভিবাসন চৌকি (আইসিপি) দিয়ে শুক্রবার সন্ধ্যায় ভারত থেকে আসেন ১৮ বাংলাদেশি। এ পর্যন্ত এ স্থলবন্দর দিয়ে আসা মোট ২৪৯ বাংলাদেশিকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে চারজনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় জানান, এ চারজনের শরীরে ভারতীয় ভেরিয়েন্ট রয়েছে কি না পরীক্ষার জন্য নমুনা ঢাকায় পাঠানো হয়েছে।

জানা গেছে, ময়মনসিংহ সদর উপজেলার আবদুল আজিজের মেয়ে আসমা আক্তার (৪১) পরিবারের ছয় সদস্যসহ ভারতের ভেলরে যান। সেখানে তিনিসহ চারজন চিকিৎসা শেষে ৭ মে বুড়িমারী স্থলবন্দর দিয়ে দেশে ফেরেন। উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে ওই সময় দেশে আসা তিনিসহ ২৩ জনকে রাজ প্লাজা আবাসিক হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হয়। ১৯ মে ২৩ জনের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে আসমার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

বর্তমানে তাকে ওই আবাসিক হোটেলে আইসোলেশনে রেখে পর্যবেক্ষণ করা হচ্ছে। ২১ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এ ছাড়া সোহেল রানা নামে এক যাত্রীর নমুনার পরীক্ষা সঠিকভাবে না আসায় আবারও নমুনা পাঠানো হয়েছে। এ পযর্ন্ত ছাড়পত্র পেয়েছেন মোট ৫৭ জন।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ফোকাল পারসন ডা. কে এম তানজির আলম আসমা আক্তারের শরীরে করোনাভাইরাস শনাক্তের সত্যতা নিশ্চিত করে জানান তাকে নিবিড় পর্যবেক্ষণ করা হচ্ছে।

সর্বশেষ খবর