শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৪ আগস্ট, ২০২১ ২৩:৫০

শেরপুরে জরিমানা করায় ব্যবসায়ীদের হামলায় বিজিবি-পুলিশসহ আহত ৪

শেরপুর প্রতিনিধি

Google News

শেরপুরের শ্রীবরদীতে লকডাউন অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪ ব্যবসায়ীকে জরিমানা করার ঘটনায় ব্যবসায়ীরা হামলা চালিয়ে বিজিবি-পুলিশের ৪ সদস্যকে আহত করেছে। গতকাল দুপুরে উপজেলার ঝগড়ারচর বাজারে ওই ঘটনা ঘটে। হামলায় আহতরা হলেন- ময়মনসিংহ বিজিবি-৩৯ ব্যাটালিয়নের সদস্য রুবেল খন্দকার (৩৫) ও সবুজ (২০) এবং শ্রীবরদী থানার এএসআই আজহারুল হক (৩৬) ও কনস্টেবল জান্নাত (২৫)। তাদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ সময় লিটন মিয়া নামে এক কাপড় ব্যবসায়ীও আহত হয়েছেন। ব্যবসায়ীদের দাবি, অযৌক্তিকভাবে জরিমানা আদায়ের প্রতিবাদ করায় কাপড় ব্যবসায়ী লিটন মিয়া আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের হাতে লাঞ্ছিত হন। এ কারণেই তারা প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছেন।

গতকাল দুপুরে লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল আমিন ও সানাউল মোর্শেদের নেতৃত্বে শ্রীবরদী উপজেলার ঝগড়ারচর বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। ওই সময় দোকান খোলা রাখায় ৪ ব্যবসায়ীকে জরিমানা করা হয়। এরপর ভ্রাম্যমাণ আদালতের টিম বাজার ত্যাগ করার সময় ব্যবসায়ীরা লকডাউন উপেক্ষা করে বিক্ষোভ শুরু করে। তাদের নিবৃত করতে বিজিবি ও পুলিশ সদস্যরা এগিয়ে গেলে ব্যবসায়ীরা তাদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে বিজিবি ও পুলিশের ৪ সদস্য রক্তাক্ত হয়।

শ্রীবরদীর ইউএনও নিলুফা আক্তার বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে কাউকে মারধর করা হয়নি। প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সহনশীলতার সঙ্গে দায়িত্ব পালন করতে গিয়ে হামলার শিকার হয়েছেন। ওই ঘটনায় কতিপয় দুষ্কৃতকারীও জড়িত রয়েছে। কাউকেই ছাড় দেওয়া হবে না।

এই বিভাগের আরও খবর