শিরোনাম
বুধবার, ১১ আগস্ট, ২০২১ ০০:০০ টা

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের স্থগিত অ্যাসাইনমেন্ট ফের চালু

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের কারণে স্থগিত ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম ফের চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে অ্যাসাইনমেন্ট কার্যক্রম আজ থেকে যথারীতি চলমান থাকবে বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)।

গতকাল জারি করা অধিদফতরের আদেশে বলা হয়, ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড প্রণীত অ্যাসাইনমেন্ট কার্যক্রম ১৪ জুন থেকে চালু হয়। ইতিমধ্যে গ্রেডভিত্তিক চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। কভিড-১৯জনিত সংক্রমণ রোধে সরকার আরোপিত বিধিনিষেধের কারণে এ অ্যাসাইনমেন্ট কার্যক্রম ২৪ জুলাই পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়।

বর্তমানে কভিড-১৯ মহামারীজনিত বিধিনিষেধ ১১ আগস্ট থেকে শিথিল করেছে সরকার।

এ অবস্থায় ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য এনসিটিবি প্রণীত অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্বাস্থ্যবিধিসংক্রান্ত নির্দেশনা প্রতিপালন করে যথারীতি চলমান থাকবে।

২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) ওয়েবসাইটে এটি প্রকাশ করা হয়।

অ্যাসাইনমেন্ট-সংক্রান্ত ওই নির্দেশনায় বলা হয়েছে, কভিড-১৯ মহামারীর কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) কর্তৃক প্রণয়নকৃত ২০২১ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে নির্ধারিত গ্রেড অনুযায়ী চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট বিতরণ করা হলো।

বিতরণকৃত অ্যাসাইনমেন্ট সব শিক্ষার্থীকে প্রদান ও গ্রহণের ক্ষেত্রে সরকার কর্তৃক ঘোষিত স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো।

সর্বশেষ খবর