মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

চট্টগ্রামে স্ত্রী হত্যা মামলায় স্বামীর মৃত্যুদন্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম জেলার রাঙ্গুনীয়ায় স্ত্রীকে হত্যার দায়ে রিন্টু বড়ুয়া নামে এক ব্যক্তির মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে আদালত। রিন্টু বড়ুয়া (৪১) রাঙ্গুনীয়ার বেতাগী এলাকার ডা. কমল কান্তি বড়ুয়ার ছেলে। তিনি সেনাবাহিনীতে চাকরি করতেন। তার স্ত্রী রুমি বড়ুয়া বান্দরবানে একটি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা ছিলেন।

গতকাল চট্টগ্রামের অতিরিক্ত পঞ্চম জেলা ও দায়রা জজ অশোক কুমার দত্ত এ আদেশ দেন বলে জানান আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট রতন চক্রবর্তী।

তিনি বলেন, ২০০৮ সালের ১৪ ফেব্রুয়ারি রিন্টু ও রুমির বিয়ে হয়। প্রথমে তাদের দাম্পত্য জীবন ভালো চললেও পরে বিভিন্ন বিষয়ে মতদ্বৈধতা দেখা দেয়। বান্দরবানে রুমি নিজের নামে একটি জায়গা ক্রয় করেন। এ নিয়েও রিন্টুর সঙ্গে ঝগড়া হয় রুমির। একপর্যায়ে রুমিকে মারধর করা হয়। পরিকল্পনা অনুযায়ী, ২০১৭ সালের ১৩ আগস্ট দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রুমিকে ছাদে বেড়াতে নিয়ে যায় রিন্টু। সেখানে অ্যান্টিকাটার দিয়ে রুমির ঘাড়ে বারবার আঘাত করে তার মৃত্যু নিশ্চিত করে স্বামী। পরদিন ১৪ আগস্ট রুমির ভাই মনোজ বড়ুয়া বাদী হয়ে রাঙ্গুনীয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। ১৭ আগস্ট ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দীনের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় রিন্টু।

২০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক গতকাল রিন্টু বড়ুয়ার মৃত্যুদন্ডের আদেশ দেন এবং ৫০ হাজার টাকা জরিমানা করেন।

সর্বশেষ খবর