বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

নাগরিক ঐক্যের সভাপতি মান্না, সম্পাদক শহীদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক

চার বছর পর নাগরিক ঐক্যের (আংশিক) কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। এতদিন আহ্বায়ক কমিটি দিয়ে সব কার্যক্রম পরিচালনা করে আসছিল দলটি। গতকাল কেন্দ্রীয় কমিটির সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে মাহমুদুর রহমান মান্না সভাপতি ও শহীদুল্লাহ কায়সারকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এর আগে মান্না আহ্বায়ক ও শহীদুল্লাহ সমন্বয়ক ছিলেন। রাজধানীর তোপখানা রোডের কেন্দ্রীয় কার্যালয়ে সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে বলে নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটি সদস্য সাকিব আনোয়ার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেসিডিয়ামের অন্য সদস্যরা হলেন- মোমিনুল ইসলাম, জিন্নুর চৌধুরী দিপু, মোফাখখারুল ইসলাম নবাব ও সৈয়দ আবদুল মাবুদ। এ ছাড়া ডা. জাহেদ উর রহমানকে যুগ্ম সম্পাদক নির্বাচন করা হয়।

উল্লেখ্য, ২০১২ সালের ১ জুন রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে নাগরিক সংগঠন হিসেবে আত্মপ্রকাশ করে ‘নাগরিক ঐক্য’। ২০১২ সালের ঢাকা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে মাহমুদুর রহমান মান্না ‘নাগরিক ঐক্য’র ব্যানারে সক্রিয় হন। ওই সময় সামাজিক সংগঠন হিসেবে কাজ করে দলটি। পরে ২০১৭ সালের ২ জুন জাতীয়  প্রেস ক্লাবে রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করে ‘নাগরিক ঐক্য’। তখন দলটির আহ্বায়ক কমিটি ঘোষণা করে।

সর্বশেষ খবর