রবিবার, ১৪ আগস্ট, ২০২২ ০০:০০ টা

ডিআরইউ ও বারাকাহ হাসপাতাল হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য এবং পরিবারের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প ও স্বাস্থ্যসেবা চুক্তির পাশাপাশি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী এম শামসুল আলম। গতকাল সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত জাতীয় শোক দিবস উপলক্ষে ডিআরইউর সদস্য ও পরিবারের সদস্যদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের চিকিৎসকদের তত্ত্বাবধানে ক্যাম্পে আগতদের ডায়াবেটিস ও কিডনি সম্পর্কিত আরবিএস ও সিরাম ক্রিয়েটিনিন পরীক্ষা বিনামূল্যে করা হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইনসাফ বারাকাহ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. এম ফখরুল ইসলাম। সভাপতিত্ব করেন ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু। স্বাগত বক্তব্য রাখেন ডিআরইউ সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব। উপস্থিত ছিলেন ইনসাফ বারাকাহ হাসপাতালের এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মো. আলতাফ হোসেন প্রমুখ।

এ সময় হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ঘোষণা করেন যে জাতীয় শোক দিবস উপলক্ষে হাসপাতলে ১ হাজার টাকায় প্যাকেজে ছয়টি পরীক্ষা (আল্ট্রাসনোগ্রাফি, সিবিসি, ইউরিন-আরই, সিরাম ক্রিয়েটিনিন, আরবিএস, ইসিজি) হেলথ চেক-আপের ব্যবস্থা রয়েছে। এ ছাড়া ডিআরইউ সদস্যদের জন্য বাকি পরীক্ষা-নিরীক্ষায় ৫০ ভাগ মওকুফের সুবিধা থাকবে।

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. এম শামসুল আলম বলেন, সমাজে এ ধরনের যত প্রতিষ্ঠান আছে তারা সবাই যদি মানুষের সেবায় এভাবে এগিয়ে আসে তাহলে স্বাস্থ্যসেবা সবার দোরগোড়ায় পৌঁছানো সম্ভব।

 

সর্বশেষ খবর