সোমবার, ৭ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

১০ ডিসেম্বর বাড়াবাড়ির বিরুদ্ধে খেলা হবে : সংসদে কাদের

নিজস্ব প্রতিবেদক

বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংসদে আবারও খেলা হওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, বাড়াবাড়ির বিরুদ্ধে খেলা হবে। তিনি বলেন, বিএনপি নাকি ১০ ডিসেম্বর রাস্তায় বেরোবে। ১০ ডিসেম্বর নাকি বিজয় মিছিল করবেন খালেদা জিয়াকে নিয়ে। তার মানে লাঠিসোঁটা নিয়ে নামবেন। এর বিরুদ্ধে খেলা হবে। বাড়াবাড়ি করলে ছাড় দেব না। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে গতকাল জাতীয় সংসদের ২০তম অধিবেশনের বৈঠকে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। এর আগে খেলা হওয়ার বিষয়ে বক্তব্য রাখেন বিএনপির হারুনুর রশিদ ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ।

বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, বেগম জিয়া কীভাবে মুক্ত হয়ে বাসায়? বেগম জিয়াকে শেখ হাসিনা উদরতা দেখিয়ে নির্বাহী আদেশে বাসায় থাকতে দিয়েছেন। বয়স ও স্বাস্থ্য বিবেচনা করে মানবিক কারণে মুক্ত করে বাসায় পাঠিয়েছেন। আপনারা তো তার জন্য কিছুই করতে পারেননি। তিনি আরও বলেন, ১৩ বছরে ১৩ মিনিট রাস্তায় দেখিনি। বিক্ষোভের ডাক দিয়ে ঘরে বসে হিন্দি সিনেমা দেখেছেন। আর পুলিশের গতিবিধি লক্ষ্য করেছেন। নিজের দলের নেতার জন্য চোখে পড়ার মতো মিছিল বাংলাদেশের কোথাও দেখিনি।

ওবায়দুল কাদের বলেন, বাড়াবাড়ির কথা প্রধানমন্ত্রী বলেছেন। বক্তব্য দেন- শেখ হাসিনার নামটা পর্যন্ত শালীনতার সঙ্গে উচ্চারণ করেন না। করেন হাসিনা হাসিনা। আর রাজনীতি করব না বলে দেশ ছেড়ে ২০০৮ সালে মুচলেকা দিয়ে লন্ডন গেছেন নেতা। এ সময় তিনি বলেন, খেলা হবে এমনি বলিনি। আন্দোলনের খেলা হবে, নির্বাচনের খেলা হবে।

সর্বশেষ খবর