সোমবার, ২১ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

পুলিশের কোনো সদস্য অপরাধে জড়ালে কঠোর ব্যবস্থা : ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

পুলিশের কোনো সদস্য অপরাধে জড়ালে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি বলেন, ভালো কাজ করলে আপনাদের পাশে থাকব। কিন্তু কোনো ধরনের অপকর্মে জড়িত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। গতকাল রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে অক্টোবর মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপি কমিশনার এ কথা বলেন। এ সময় পুলিশি সেবার মান নিশ্চিত করতে থানা ও ট্রাফিক পুলিশকে আরও স্বচ্ছতা বাড়ানোর নির্দেশ দেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, পুলিশকে নিজের কাজের মাধ্যমেই জনগণের প্রশংসা অর্জন করতে হবে। পেশাদারিত্বের সঙ্গে কাজ করে নগরবাসীর জন্য কাক্সিক্ষত সেবার মান আরও বাড়াতে হবে। মামলা তদন্তের ক্ষেত্রে ঘটনাস্থল সংরক্ষণ ও আলামত সংগ্রহ করতে হবে। পেশাদার অপরাধীরা যাতে বারবার অপরাধ করতে না পারে সেজন্য নজরদারি বাড়াতে হবে। সেবাপ্রার্থী কিংবা কোনো নির্দোষ ব্যক্তি যাতে পুলিশি হয়রানির শিকার না হন সেজন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের তদারকি বাড়াতে হবে।

সভায় ঢাকা মহানগরের আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ পুলিশ অফিসারদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার। ডিএমপির যুগ্ম-কমিশনার (ক্রাইম) বিপ্লব বিজয় তালুকদারের সঞ্চালনায় মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় ডিএমপির আটটি ক্রাইম বিভাগের মধ্যে শ্রেষ্ঠ হয়েছে মিরপুর বিভাগ; নয়টি গোয়েন্দা বিভাগের মধ্যে শ্রেষ্ঠ হয়েছে গোয়েন্দা-উত্তরা বিভাগ এবং আটটি ট্রাফিক বিভাগের মধ্যে শ্রেষ্ঠ হয়েছে ট্রাফিক-উত্তরা বিভাগ।

এ ছাড়াও ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগসহ ১৩টি বিভাগ ও বিভিন্ন পদমর্যাদার অফিসার এবং ফোর্সকে বিশেষ পুরস্কার দেওয়া হয়।

সর্বশেষ খবর