মঙ্গলবার, ৩০ মে, ২০২৩ ০০:০০ টা

মালিতে বাংলাদেশি শান্তিরক্ষীদের ওপর আইইডি হামলা

নিজস্ব প্রতিবেদক

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের টহল টিমের গাড়িবহরের ওপর ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) হামলার ঘটনা ঘটেছে। রবিবার মালির স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় এ ঘটনা ঘটে। এ সময় ব্যানএফপিইউ-২, মিনুসমা, মালির তিনজন সদস্য আহত হন এবং পুলিশ সদস্যদের বহনকারী আর্মড পারসোনেল ক্যারিয়ারটি (এপিসি) ক্ষতিগ্রস্ত হয়। গতকাল পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, ব্যানএফপিইউ-২-এর টহল টিমটি মালির তিম্বুক্ত রিজিয়নের গুন্দাম সুপার ক্যাম্প থেকে আনুমানিক ১৫ কিলোমিটার দূরে গুন্দাম-তঙ্কা-নিয়াফুঙ্কে হাইওয়ের পাহাড়সংলগ্ন নির্জন মরুভূমির রাস্তায় পৌঁছালে এ হামলা হয়।

এর আগেও এলাকাটিতে বেশ কয়েকটি আইইডি বিস্ফোরণ ঘটেছে। টহল ডিউটিতে নিয়োজিত পুলিশ শান্তিরক্ষীরা রাস্তার মাঝখানে একটি সন্দেহজনক গর্ত দেখতে পান। তারা কৌশলে গর্তটি অতিক্রমের সময় আইইডিটি বিস্ফোরিত হয়। পুলিশ শান্তিরক্ষীদের বুদ্ধিমত্তা এবং তাদের বহনকারী এপিসিটি উচ্চমাত্রার বিস্ফোরণ প্রতিরোধে সক্ষম হওয়ায় তারা বড় ধরনের বিপদ থেকে রক্ষা পান।

ব্যানএফপিইউ-২, মিনুসমা, মালির সদস্যরা সর্বোচ্চ পেশাদারি এবং সতর্কতার সঙ্গে শান্তিরক্ষার দায়িত্ব পালন করায় মিনুসমা কর্তৃপক্ষ তাদের পেশাদারির প্রশংসা করেন।

 

সর্বশেষ খবর