শনিবার, ৩ জুন, ২০২৩ ০০:০০ টা

বরিশালে আওয়ামী লীগ প্রার্থীর বৈঠকে সংঘর্ষ, আহত ১০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর উঠান বৈঠকে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকের মধ্যে সংঘর্ষ হয়েছে। গত রাত পৌনে ৮টার পর নগরীর বান্দ রোডে পাবলিক লাইব্রেরি মাঠে এ সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করলেও বক্তব্য না দিয়েই অনুষ্ঠান মঞ্চ ত্যাগ করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী। এ ঘটনায় দুই কাউন্সিলর প্রতিদ্বন্দ্বী পরস্পরকে দায়ী করেছেন। নৌকার ওই উঠান বৈঠকের সমন্বয়কারী ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সঞ্জিব দাস জানান, পাবলিক লাইব্রেরি মাঠে আবুল খায়ের খোকন সেরনিয়াবাতের উঠান বৈঠকের আয়োজন করা হয়। একপর্যায়ে ওয়ার্ড আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক শেখর দাসের মঞ্চে ওঠা নিয়ে হট্টগোল হয়। এ সময় দুই কাউন্সিলর প্রার্থী শহীদুল্লাহ কবির ও জয়নাল আবেদীনের সমর্থকের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি শুরু হয়। এতে অনুষ্ঠানে বিচ্ছৃঙ্খলার সৃস্টি হয় এবং উভয় পক্ষে সংঘর্ষ হয়।

এতে রেশমা, রিয়াজুল ইসলাম, সুমন হাওলাদার, রিয়াদ, নুরুজ্জামান, মিঠু, মো. সানি, এনামুল হোসেন ও সিদ্দিকসহ ১০ জন আহত হন। তাদের মধ্যে কয়েকজনকে শেরেবাংলা মেডিকেলে ভর্তি করা হয়।

হামলা ও সংঘর্ষের ঘটনায় ১০ নম্বর ওয়ার্ডের দুই কাউন্সিলর প্রার্থী পরস্পরকে দায়ী করেছেন। এদিকে সংঘর্ষের কারণে অনুষ্ঠানস্থলে হট্টগোল শুরু হলে বিব্রতকর পরিস্থিতিতে বক্তব্য না দিয়েই মঞ্চ ত্যাগ করেন আওয়ামী লীগের প্রার্থী খোকন সেরনিয়াবাত।

ঘটনাস্থল পরিদর্শনকারী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার ফজলুল হক বলেন, আওয়াম লীগ প্রার্থীর উঠান বৈঠকে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকের সংঘর্ষ এবং চেয়ার ছোড়াছুড়ি হয়েছে। তবে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। সংঘর্ষে আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর