Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ জানুয়ারি, ২০১৯ ১০:৪০

বিদায় গোলাম মল্লিক

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে :

বিদায় গোলাম মল্লিক

সর্বস্তরের প্রবাসীর দোয়া-আশীর্বাদ নিয়ে বিদায় নিলেন সাংবাদিক গোলাম মল্লিক (৬৩)। হৃদরোগে আক্রান্ত হয়ে গত বৃহস্পতিবার নিউইয়র্কের একটি হাসপাতালে ইন্তেকাল করেন খুলনার সন্তান মল্লিক। শুক্রবার বাদ জুমা জ্যামাইকা মুসলিম সেন্টারে তার জানাজা অনুষ্ঠিত হয়। 

এর আগে এই মুসলিম সেন্টারের প্রেসিডেন্ট ডা. সিদ্দিকুর রহমান এবং সেক্রেটারি মঞ্জুর আহমেদ চৌধুরী প্রয়াত মল্লিকের জন্য সকলের দোয়া কামনা করেন। দীর্ঘ প্রবাস জীবনের বড় একটি সময় সাংবাদিকতায় কর্মচঞ্চল জীবনযাপনের প্রসঙ্গ উল্লেখ করে তার রুহের মাগফেরাত কামনার জন্যে সকলের প্রতি অনুরোধ জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জাতিসংঘে বাংলাদেশ মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) নূরএলাহি মিনা, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার, নিউইয়র্কে বাংলাদেশ কন্স্যুলেটের ভাইস কন্সাল আসিফ আহমেদ এবং নিউইয়র্ক প্রেসক্লাবের সভাপতি ডা. ওয়াজেদ এ খান। এ সময় মল্লিকের দুই কন্যা সন্তান সেখানে ছিলেন। জানাযার পরই কফিনে বন্দি মল্লিকের লাশ নেয়া হয় নিকটস্থ ওয়াশিংটন মেমরিয়্যাল গোরস্থানে। আওয়ামী লীগ নেতা শামসুল আবদিনসহ মল্লিকের ঘনিষ্ঠজনেরা দাফন প্রক্রিয়ায় সার্বিক সহযোগিতা করেন। 

১৯৯১ সালে নিউইয়র্কে প্রবাস-জীবন শুরু করেন মল্লিক। এর আগে, ঢাকায় দৈনিক খবর এবং অপরাধ জগতের সংবাদদাতা হিসেবে কাজ করেন। সে সময়ে জাতীয় পর্যায়ের ফুটবল খেলার ধারাবিবরণী প্রদান করেছেন বাংলাদেশ বেতারে। 

৮/৯ বছর আগে পর্যন্ত নিউইয়র্কের একটি সাপ্তাহিক পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন। এরপর স্ত্রীর সাথে বিচ্ছেদ হওয়ায় এ পেশা থেকে নিজেকে গুটিয়ে নিয়ে সার্বক্ষণিক ট্যাক্সি ড্রাইভিংয়ে ছিলেন গত বুধবার বিকালে হৃদরোগে আক্রান্ত হওয়ার আগ পর্যন্ত। 

মল্লিকের আকস্মিক এ মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারি, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার, সেক্রেটারি শহিদুল ইসলাম, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. খন্দকার মনসুর এবং সেক্রেটারি আব্দুল কাদের মিয়া, কমিউনিটি লিডার ডা. ওয়াদূদ ভুইয়া, হাসানুজ্জামান হাসান, বেদারুল ইসলাম বাবলা, রুহুল আমিন সিদ্দিক, মোহাম্মদ আলী, রিজু মোহাম্মদ প্রমুখ। 

মূলধারার রাজনীতিক ও কমিউনিটি বোর্ড মেম্বার ওসমান চৌধুরী, নূরল হক, ফখরুল ইসলাম দেলোয়ার, খোরশেদ খন্দকারও গভীর শোক প্রকাশ করেছেন সাংবাদিক গোলাম মল্লিকের মৃত্যুতে। 

বিডি-প্রতিদিন/১২ জানুয়ারি, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য