২০ মে, ২০১৯ ০১:৩৭

ফ্রান্সে বিশিষ্টজনদের সন্মানে ইফতার মাহফিল

মোসাদ্দেক হোসেন সাইফুল, ফ্রান্স

ফ্রান্সে বিশিষ্টজনদের সন্মানে ইফতার মাহফিল

ফ্রান্সে পবিত্র রমজান মাস উপলক্ষে বাংলাদেশ কমিউনিটি মসজিদ ও ইসলামিক সেন্টার এক আলোচনা সভা ও রোজাদার ব্যক্তিদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করে।

ইসলামিক সেন্টারের সভাপতি জনাব সিরাজুল ইসলাম সালাহউদ্দিনের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক নূরুল ইসলামের পরিচালনা এ আলোচনা সভা ও  ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ম্যারী দো স্থার মেয়র ইজুদ্দিন তাইবি, স্বাগত বক্তব্য রাখেন মসজিদ সেক্রেটারি খন্দকার হোসেন আহমদ ও মূল্যবান আলোচনা পেশ করেন সেন্টারের ইমাম মাওলানা আহমাদুল ইসলাম।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ম্যারি দো স্থার সিকিউরিটি ও হিজেন চীফ জনাব বেনাই, ম্যারী ক্যাবিনেট ডিরেক্টর জনাব মারদী, সেন্ট-সেন্ট ডেনিস এর পাদ্রী মি. জন, সিএফসিএমের সাবেক সহ-সভাপতি মিরজাক আলবেকাই।

আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি জামিলুর রহমান জামিল, বিএনপির সাবেক সভাপতি সিরাজুল ইসলাম মিয়া, জাতীয় পার্টির সভাপতি আলমগীর হোসেন, বঙ্গবন্ধু পরিষদ সেক্রেটারি আশরাফুল ইসলাম, ইবিএ ফ্রান্স সভাপতি ফারুক খান, এম এ মান্নান আজাদ, মোতালেব খান প্রমুখ।
 
ইফতারের পূর্বে বিশ্ব মুসলিম উন্মাহ ও প্রবাসীদের সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।  

আলোচনা সভায় অতিথিরা বলেন, পবিত্র কোরআন আমাদের আলোর সঠিক পথ দেখায় আর সেই কোরআন নাযিল হবার মাসেই আল্লাহ তাআলা আমাদের মাঝে রোজাকে শিক্ষাস্বরূপ উপহার দিয়েছেন। পাশাপাশি দিয়েছেন সোয়াব এবং ক্ষমা প্রার্থনা করার সুযোগ। তাই রোজা থেকে আমাদের মূলত তাকওয়া অর্জন করতে হবে। তাকওয়া অর্জন ছাড়া রোজা কোনো কাজে আসবে না। তাকওয়া অর্জনের মাধ্যমে আমরা পেতে পারি ইহকাল ও পরকালে সর্বোচ্চ সম্মান।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর